ডাম্বুলায় আলো ছড়াবেন পেসাররা?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১৪:৫৯ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১০:৫৮
ছবি: লাইমলাইটে মাশরাফি-মোস্তাফিজ।

টেস্ট শেষে বেজে উঠেছে ওয়ানডের ডামাডোল। ২৫ মার্চ তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ডাম্বুলার রানগিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে উপল থারাঙ্গার শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে মাশরাফি বাহিনী।

২০০১ সালে ডাম্বুলার মাটিতে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। সে ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে স্বাগতিক শ্রীলঙ্কা। অদ্যাবধি ৪৮টি ওয়ানডে আর ৪টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

মাঠে গড়ানো এই ম্যাচগুলো চুল-ছেড়া বিশ্লেষণ করে দেখা যায়, ডাম্বুলার পিচ পেস সহায়ক। রীতিমত পেসারই এই উইকেটে দাপট দেখিয়েছেন। অবশ্য সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

এই মাঠে মুরালির উইকেট সংখ্যা ৪২টি। তাঁর ধারে কাছে নেই কেউ। ২৩টি উইকেট নিয়ে দ্বিতীয় সেরা লঙ্কান পেসার পারভেজ মারুফ। এরপর সেরা চার উইকেট শিকারি পেসার যথাক্রমে লাসিথ মালিঙ্গা (২১), প্রবীন কুমার (১৮), আশীষ নেহেরা (১৮) ও অ্যাঞ্জেলো মেথুস (১৬)। আট, নয় দশম স্থানও পেসারদের দখলে। বলা যায় ডাম্বুলায় আলো ছড়াবেন পেসাররাই।

সেক্ষেত্রে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে লাইমলাইটে থাকবেন পেসার-মোস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মর্তুজা এবং তাসকিন আহমেদরা। যদিও এখনই বলা যাচ্ছে না পেস আক্রমণে ক’জন বোলারকে রাখা হবে।

কাগজে-কলমে ডাম্বুলা:

সর্বোচ্চ দলীয় সংগ্রহ: ৩৮৫ (পাকিস্তান)

সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ: শহীদ আফ্রিদি ১২৪ (পাকিস্তান)

সর্বাধিক রান: মাহেলা জয়াবর্ধনে ১১৪৮ (শ্রীলঙ্কা)

সেরা বোলিং ফিগার: জন হেস্টিংস ৪৫ রানে ৬ উইকেট

সেরা জুটি: উপল থারঙ্গা এবং মাহেলা জয়াবর্ধনে ২০২ রান।

(ঢাকাটাইমস/২৩মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :