গাজীপুরে সড়ক অবরোধ করে আ.লীগের বিক্ষোভ (ভিডিও)

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০১৭, ১১:৫৪ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০১৭, ০৯:৩৩

গাজীপুরের শ্রীপুরে এক সহযোগীসহ আওয়ামী লীগ নেতা মো. মাহতাব উদ্দিনকে আটকের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে দলটির নেতাকর্মীরা। তাদের সঙ্গে স্থানীয় অনেকেও বিক্ষোভে অংশ নেয়।

বৃহস্পতিবার ভোররাত চারটার দিকে মহাসড়কে ইট ভেঙে ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। চার ঘণ্টা পর পুলিশ সড়ক থেকে তাদের সরিয়ে দিলে সকাল আটটা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

পুলিশ সূত্রে জানা যায়, রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল শ্রীপুর উপজেলার মাওনার কেওয়া এলাকা থেকে জেলা আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী মাহতাব উদ্দিনকে এক সহযোগীসহ আটক করে। ২০০ পিস ইয়াবা পাওয়ায় তাদের আটক করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়।

দুইজনের আটকের খবর পৌঁছার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তাদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার ভোর চারটার দিকে লাঠিমিছিল নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। টায়ারে আগুন জ্বালিয়ে ও ইট ভেঙে তাদের বিক্ষোভ করতেও দেখা যায়। এর ফলে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়তে হয় ওই সড়কে আসা হাজার হাজার পরিবহন যাত্রীকে। দেখা দেয় ভয়াবহ যানজট। পুলিশের কাছ থেকে আশ্বাস পেয়ে সকাল আটটার দিকে নেতাকর্মীরা সড়ক ছাড়লে যান চলাচল স্বাভাবিক হয়। পরে পুলিশ তিন কাউন্সিলরসহ নয় বিক্ষোভকারীকে আটক করেছে বলে জানা গেছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন জানান, রাতে মাহতাব উদ্দিনকে ২০০ পিস ইয়াবাসহ আটক করা হলে দলটির নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। এতে কয়েক ঘণ্টার জন্য ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশের আশ্বাস পেয়ে তারা সড়ক থেকে সরে যায়। তিনি আরও জানান, আটকদের জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হয়েছে।

ঢাকাটাইমস/৬এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত