মেহেরপুরে ইউপি চেয়ারম্যান হত্যায় এক জনের ফাঁসি

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ২৩:৪১

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বাকি হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালতা। দণ্ডপ্রাপ্ত আসামির নাম রওশন আলী। একই মামলায় অপর একটি ধারায় রওশন আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহষ্পতিবার দুপুরে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক টিএম মুসা আসামির অনুপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত রওশন গাংনী উপজেলার ভবানীপুর গ্রামের নায়েব আলী মণ্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৯ সালের ১৩ এপ্রিল রওশন ও তার সঙ্গীরা কাজিপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাকিকে মেহেরপুর- কুষ্টিয়া সড়কের তেরাইল কলেজ সংলগ্ন এলাকায় গুলি করে হত্যা করে। এব্যাপারে গাংনী থানায় একটি মামলা হয়। যার নম্বর জিআর ৭০/৯৯ তাং ১৩/০৪/১৯৯৯ ইং। মামলায় ১৬ জনকে আসামি করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন গাংনী থানার ওসি ইউসুফ আলী তদন্ত শেষে ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেন।

দীর্ঘদিন বাদী-বিবাদী পক্ষের স্বাক্ষী ও আইনজীবীর যুক্তিতর্ক শেষে আসামি রওশন আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদ-াদেশ দেন আদালত। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন এপিপি কাজী শহীদুল ইসলাম এবং বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মারুফ আহমেদ বিজন।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত