তিন দিন পর মায়ের কোলে শিশু নুসরাত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০১৭, ১৫:৩৮

ফরিদপুরে তিন দিন পর মায়ের কোলে ফিরল আট মাসের শিশু সন্তান নুসরাত। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), ফরিদপুর ইউনিটের সহায়তায় রেশমা বেগম তার শিশুসন্তান নুসরাতকে ফিরে পান। ওই রাতেই হাসপাতালের চিকিৎসা নিয়ে বাবাবাড়িতে ফিরে যান নির্যাতিত গৃহবধূ।

ফরিদপুর ব্লাস্টের সমন্বয়কারী শিপ্রা গোস্বামী জানান, গত মঙ্গলবার যৌতুকের দাবিতে মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের কারণ্যপুর গ্রামের গৃহবধূ রেশমা আক্তারকে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে আহত করেন। এ সময় রেশমার আট মাসের শিশু সন্তান নুসরাতকে তারা রেখে দেন। রেশমার চিৎকারে এলাকাবাসীর তাকে উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনার পর ব্লাস্টের কর্মীরা রেশমার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন। চিকিৎসা সহায়তার পাশাপাশি ব্লাস্টের চেষ্টায় তিন দিন পর রেশমা তার শিশু সন্তানকে ফিরে পান।

শিপ্রা বলেন, রেশমার পক্ষে আমাদের আইনজীবীরা আদালতে বিচার চেয়ে অভিযোগ জানিয়েছেন। আদালতের নির্দেশ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

রেশমার ভাই জাহিদ সিকদার জানান, দুই বছর আগে জেলার সালথা উপজেলার আটঘর ইউনিয়নের জয়কাইল গ্রামের রাসেল ফকিরের সাথে বিয়ে হয় রেশমার। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে রেশমাকে নির্যাতন করছিল শ্বশুরবাড়ির লোকজন।

এ কারণে দেড় বছর আগে ফরিদপুরের লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) অফিসে অভিযোগ দেয়া হয়।

ব্লাস্টের আইনজীবীরা দুই পক্ষকে ডেকে তখন সমঝোতা করে দিলেও যৌতুকলোভী পরিবারের নির্যাতন বন্ধ হয়নি। তিনি বলেন, গত মঙ্গলবার রেশমাকে লাঠিপেটা করে সংজ্ঞাহীন করে ফেলে তারা। পরে গ্রামবাসীর সহযোগিতায় তাকে উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে ব্লাস্টের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১২মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত