মির্জাপুরে কাল আবার রোকেয়া-শিমার ভোটযুদ্ধ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ২০:৩০

টাঙ্গাইলের মির্জাপুরের রোকেয়া ও শিমার মধ্যে ভোটযুদ্ধ হবে মঙ্গলবার। গত ১৬ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ডের দুই সদস্য সমানসংখ্যক ভোট পাওয়ায় আবার এ ভোটযুদ্ধ হচ্ছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

গত ১৬ এপ্রিল এ উপজেলার ৬টি ইউনিয়নে অবাদ সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তরফপুর ইউনিয়নের সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে রোকেয়া বেগম, শিমা আক্তার ও নিলুফা বেগম প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে রোকেয়া বেগম ও শিমা আক্তার ১ হাজার ৯৭৮ ভোট পান। নিলুফা বেগম পান ৪২২ ভোট। এছাড়া ২৬৩ ভোট বাতিল ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এক আসনে সমান-সমান ভোট হলে পরবর্তীতে শুধু ওই দুই প্রার্থীর মধ্যে ভোট হবে। আর সে কারণে মঙ্গলবার রোকেয়া বেগম ও শিমা আক্তারের মধ্যে  আবার ভোট অনুষ্ঠিত হবে বলে রিটার্নিং কর্মকর্তা মির্জাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান।

তরফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুর রহমানের চালা, তরফপুর পুর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তরফপুর আশ্রায়ণকেন্দ্রে মোট ৬ হাজার ১৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

সোমবার দুপুরের পর থেকে চার কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ব্যালট পেপারসহ নির্বাচনের সকল সরঞ্জাম পাঠানোর কাজ শুরু হয়েছে।

এদিকে ব্যতিক্রমী এ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট ওয়ার্ড ছাড়াও ইউনিয়নের সর্বত্র আলোচনা উৎসব বিরাজ করছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শামসুজ্জামান বলেন, নির্বাচন কমিশনের নিয়ন অনুয়াযী মঙ্গলবার শুধু দুই প্রার্থীর মধ্যে ভোট হবে।

(ঢাকাটাইমস/২২মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত