ডিআরইউ’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৭, ১৮:৪৯

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রতিবেদকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী। শুক্রবার সকালে এ উপলক্ষে ডিআরইউ প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় পুরো ডিআরইউ প্রাঙ্গণ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে ডিআরইউর সদস্যদের অংশগ্রহণে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ডিআরইউ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সেগুনবাগিচার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ ক্যাম্পাসে আলোকসজ্জ্বা করা হয়েছে।

পরে ডিআরইউ এর সাগর-রুনি মিলনায়তনে বিশাল কেক কাটার মধ্যদিয়ে সংগঠনটির ২৩তম জন্মদিন পালন করা হয়। এরপর শুরু হয় শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা। দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মরমি শিল্পী আব্দুল আলীমের কন্যা নূরজাহান আলীম ও কুষ্টিয়া থেকে আগত লালন শিল্পী লতিফ সাঁই।

এর আগে সকাল ১০টায় জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করা হয়।

সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শাহজাহান সরদার, মাহফুজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াছ খান, ইলিয়াছ হোসেন ও রাজু আহমেদ, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাংগঠনিক শামছুদ্দিন আহমেদ, সিনিয়র সদস্য নুরুল হুদা, মোস্তফা কামাল মজুমদার, কুদরত-ই-খোদ, হারুণ জামিল, সেলিম সামাদ, সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। 

আরও উপস্থিত ছিলেন বর্তমান কমিটির সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সহ-সভাপতি আবু দারদা জোবায়ের, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিলানী মিল্টন, অর্থসম্পাদক মানিক মুনতাছির, নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাবীবুর রহমান, সাইফুল ইসলাম, মাইনুল হাসান সুমন প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৫ সালের ২৬ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৬মে/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত