কিশোরগঞ্জে জামায়াত নেতার গৃহকর্মীর মৃত্যু নিয়ে রহস্য

ভ্রাম্যমাণ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০১৭, ১৯:০৯

কিশোরগঞ্জে জামায়াত নেতা জৈনউদ্দিনের গৃহকর্মী আন্নার মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। জৈন উদ্দিন এটিকে আত্মহত্যা হিসেবে চালানোর চেষ্টা করলেও সেটা মেনে নিতে পারছেন না তার পরিবারের সদস্যরা। এই ঘটনায় মামলা হওয়ার জৈন উদ্দিন বাসা তালাবদ্ধ করে গা ঢাকা দিয়েছেন।

জেলা মহিলা পরিষদের নেত্রীরাও এটিকে আত্মহত্যা বলে মেনে নিতে পারছেন না। মহিলা পরিষদের নেত্রীরা ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, পারিপার্শ্বিক অবস্থা প্রমাণ করে না, আন্না আত্মহত্যা করেছে। প্রতিবেশীরা মহিলা পরিষদের সাথে কথা বলে তারা জানান, হাসি মুখে মেয়েটি বাসায় ঢুকেছে। অথচ এর কিছুক্ষণ পরই তার ঝুলন্ত লাশ পাওয়াটা অস্বাভাবিক। এ সময় জেলা মহিলা পরিষদের সভানেত্রী সুলতানা রাজিয়া, সাধারণ সম্পাদক মায়া ভৌমিকসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

তাছাড়া জানালার গ্রিলে ওড়না পেচিয়ে মৃত্যুও অবাস্তব। কারণ জানালার গ্রিলে হাত দিয়ে ধরার কিংবা পায়ে ঠেস দেওয়ার অনেক সাপোর্ট রয়েছে। আর মেয়েটির ঝুলে থাকা পায়ে লেগে থাকা সোফা ছিল।

এদিকে ঘটনার সময় জৈন উদ্দিনের স্ত্রীর সাথে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপের উপস্থিতিও নানা প্রশ্নের জন্ম দিয়েছে। জৈন উদ্দিন জানান, ঢাকা থেকে তার স্ত্রী ও ছোট ছেলেকে নারায়ণ দত্ত প্রদীপের সাথে কিশোরগঞ্জ পাঠিয়ে দেন। পুলিশ আসার আগেই প্রদীপ নিজেই ঝুলে থাকা মেয়েটির ওড়না কেটে নামিয়ে ফেলে বলেও জানান জৈন উদ্দিন।

অথচ প্রদীপ ঢাকা থেকে জৈন উদ্দিনের স্ত্রী ও ছেলেকে নিয়ে কিশোরগঞ্জ আসার কথা স্বীকার করলেও ওড়না কেটে মেয়েটির লাশ নামানোর কথা অস্বীকার করেছেন। বরং জৈন উদ্দিনের স্ত্রী ও ছেলে ওড়না কেটে লাশ নামিয়েছে বলে প্রদীপ পাল্টা অভিযোগ করেন।

দুই জনের দুই রকম বক্তব্যে ঘটনাটি রহস্যের জট পাকিয়েছে। জেলা মহিলা পরিষদ আন্নার এমন মৃত্যুরহস্য উদঘাটনের দাবিতে গত ২৯ মে শহরের পরম চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পৃথক স্মারকলিপি প্রদান করেন তারা।

উল্লেখ্য গত ২৩ মে রাতে শহরের হয়বত নগর এলাকায় জামায়াত নেতা জৈন উদ্দিনের বাসায় তার গৃহকর্মী আন্নার অস্বাভাবিক মৃত্যু হয়। এ ব্যাপারে আন্নার বড় ভাই বাদল মিয়া বাদী হয়ে জৈন উদ্দিন, তার স্ত্রী ও দুই ছেলের নামে ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা শামসুল হাবিব বলেন, বিষয়টি তদন্তাধীন আছে। তদন্তের পরেই ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/৩১মে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত