বঙ্গবন্ধুর আদরের এমপির পাশে এবার আশরাফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০১৭, ১৯:০৮ | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৮:১৩

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ময়মনসিংহের গফরগাঁও থেকে দুইবার নির্বাচিত সাবেক সাংসদ আবুল হাসেমকে দেখতে এবার হাসপাতালে গেলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম।

রবিবার বিকাল পাঁচটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ছুটে যান আওয়ামী লীগের এ নেতা। তিনি আবুল হাসেমের চিকিৎসার সার্বিক খোঁজ-খবর নেন।

সেখানে আশরাফ প্রায় আধাঘণ্টার মতো অবস্থান করেন। এসময় সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘আবুল হাসেম নিঃস্বার্থভাবে জনগণের উন্নয়নের কাজ করেছেন। তিনি কোন সুযোগ-সুবিধা গ্রহণ করেন নাই। আমি তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর সবসময়ই নিচ্ছি।’

গত ২৫ মে ঢাকাটাইমসে ‘বঙ্গবন্ধুর আদরের এমপির মানবেতর জীবনযাপন’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এতে বলা হয়, হাসেম দীর্ঘদিন ধরে অসুস্থ পড়ে আছেন নিজ বাড়িতে। অনেকটা বিনা চিকিৎসায়। তাকে দেখার কেউ নেই। নিঃসন্তান আবুল হাসেমের পাশে আওয়ামী লীগও দাঁড়ায়নি বলে তার স্বজনরা আক্ষেপের সঙ্গে বলেছেন।

ভাষা আন্দোলনকারী আবুল হাসেম সংসদ সদস্য থাকাবস্থায় গড়ে তোলেন অর্ধশতাধিক প্রাথমিক বিদ্যালয়, অন্তত ২০টি হাই স্কুল ও গফরগাঁওয়ের একমাত্র মহিলা কলেজ। ১৯৭৪ সালের দুর্ভিক্ষের সময় তিনি গফরগাঁওয়ে গড়ে তোলেন লঙ্গরখানা।

দুই বারের সংসদ সদস্য এবং এক সময়ের জননন্দিত তুখোর রাজনীতিকের দুর্দশার খবরে তার পাশে ‍ছুটে যান বিভিন্ন জন। ২৬ মে গফরগাঁওয়ের বর্তমান সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল আবুল হাসেমের বাড়িতে ছুটে যান। তিনি তার চিকিৎসার সব ব্যয়ভার বহনের ঘোষণা দেন। এরপর হাসেমকে আনা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

২৯ মে এই হাসপাতালেই বঙ্গবন্ধুর আদরের এমপিকে দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনিও আবুল হাসেমের চিকিৎসার ব্যয়ভার বহনের পাশাপাশি এই রাজনীতিকের পরিবারের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন।

আশরাফ আবুল হাসেমের সঙ্গে আলোচনা করেন। জানান, তার উন্নত চিকিৎসার জন্য কী ব্যবস্থা করা যায়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করবেন তিনি।

এসময় সৈয়দ আশরাফের সাথে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ কেন্দ্রীয় কমাণ্ড কাউন্সিলের চেয়ারম্যান হেলাল মোর্শেদ, মহাসচিব আবদুল মতিন, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়টির উপাচার্য কামরুল হাসান খান, সরকারি কর্ম কমিশন পিএসসির সদস্য কামাল উদ্দিন, ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের সাবেক ভিপি সাজ্জাদ হোসেন শাহীন, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আনোয়ারুল কবির প্রমুখ।

ঢাকাটাইমস/০৪জুন/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :