সুইডেনে ব্যবসায়ীদের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ২৩:০৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে সুইডেন গেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’ (এফবিসিসিআই) একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল। বৃহস্পতিবার সুইডেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে প্রতিনিধিদলটি।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ৩৫ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

বৃহস্পতিবার এফবিসিসিআই এর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সুইডেনের ব্যবসায়ী প্রতিনিধিদলের সঙ্গে ‘বিজনেস ডায়ালগ’ করবেন। সেখানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম। অনুষ্ঠানে ‘ট্রান্সফরমিং অপরচুনিটিজ এন্ড পার্টনারশিপ: বাংলাদেশ এন্ড সুইডেন’ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন। এ সময় সুইডেন-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (স্টকহোম) এবং নরডিক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (ঢাকা) মধ্যে এক সমঝোতা স্মারক স্মাক্ষরিত হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এফবিসিসিআই প্রতিনিধিদল স্টকহোমে অনুষ্ঠিত ‘পানি শোধনাগার’ শীর্ষক সেমিনারে অংশ নিবেন। সেমিনারে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের বিভিন্ন বিভাগে নদীর পানি শোধন ও তা সরবরাহ পরিস্থিতি নিয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন।

এছাড়াও এফবিসিসিআই প্রতিনিধিদল সুইডেনের ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ বিষয়ে আলোচনার জন্য বৈঠকে মিলিত হবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এফবিসিসিআই এক কর্মকর্তা ঢাকাটাইমসকে জানায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকালে প্রতিনিধিদল সুইডেন পৌঁছেছেন।

এফবিসিসিআই ব্যবসায়ী প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহ সভাপতি মুনতাকিম আশরাফ, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান এবং এফবিসিসিআই পরিচালক খন্দকার রহুল আমিন, শমী কায়সার, রাশিদুল হোসেন চৌধুরী (রনি), আনোয়ার সাদাত সরকার, ড. কাজী ইরতেজা হাসান, রেজাউল করিম রেজনু, হেলেনা জাহাঙ্গীর, আবু নাসের, মোহাম্মদ রিয়াদ আলী, খন্দকার মইনুর রহমান (জুয়েল), প্রীতি চক্রবর্তী, শামীম আহসান ও মিসেস নাজ ফারহানা আহমেদ।

এফবিসিসিআই ব্যবসায়ী প্রতিনিধিদলে আরও রয়েছেন সংগঠনের সাবেক পরিচালক আমিন হেলালী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খালিদ হায়দার খান কাজল, বিকেএমইএ’র প্রথম সহ-সভাপতি আহাদুল হক আসলাম সানি এবং আলী হোসেন, শহিদুল হক মুকুল, দেলোয়ার হোসেন রাজা, মিরান আলী, মিজানুর রহমান, সৈয়দ সাদেক আহমেদ, অমল কান্তি দাস, এ এন এম সাইফুদ্দিন, তারেক রহমান, এম এ কাদের, মোহাম্মদ আরিফ উদ্দিন, মাসুদ করিম, ফয়েজ সালেহীন, সালমান ফারসি সানি এবং জুবায়দুল হক সবুজ।

বিজ্ঞপ্তিতে জানানো হয় এফবিসিসিআই প্রতিনিধিদল আগামী ১৮ জুন ঢাকায় ফিরবে।

ঢাকাটাইমস/১৫জুন/জেআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত