আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে সেতাবগঞ্জ-পঞ্চগড়ে ট্রেনমার্চ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১৬:৫৫

ঠাকুরগাঁও থেকে ঢাকায় সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে নাগরিক অধিকার আন্দোলনের ২য় দিনের মতো কর্মসূচি অব্যাহত রয়েছে। শুক্রবার আন্দোলনের ২য় দিনে সেতাবগঞ্জ থেকে পঞ্চগড় পর্যন্ত ট্রেনমার্চ কর্মসূচি পালন করা হয়।

আন্দোলনকারীরা ট্রেনে উঠে পঞ্চগড় পর্যন্ত  যান এবং বিভিন্ন  স্টেশনে নেমে জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন।

ট্রেনমার্চ কর্মসূচিতে ছিলেন- ঠাকুরগাঁও নাগরিক অধিকার আন্দোলন সংগঠনের আহবায়ক অধ্যক্ষ আতাউর রহমান রানা,  সাবেক ছাত্রনেতা মাসদু আহম্মেদ সূবর্ণ, নাজমুল হুদা শাহ্ এ্যাপোলো, উদীচির সভাপতি সেতারা বেগম, সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রেজু, সিপিবির সাধারণ সম্পাদক আহসানুল হাবীব বাবু প্রমুখ।

বক্তারা বলেন, ঠাকুরগাঁও জেলার মানুষের প্রাণের দাবি আন্তঃনগর ট্রেন। এজন্য সরকার প্রায় এক হাজার কোটি ব্যয় করে ডুয়েল গেজ রেলপথ সংস্কার করে। যথারীতি এ লাইনে হিমালয় এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন চালু করার কথাও ছিল। কিন্তু এখন আন্তঃনগরের পরিবর্তে শাটল ট্রেন উদ্বোধনের চেষ্টা করা হচ্ছে  যা জেলাবাসীর সঙ্গে প্রতারণার শামিল।

বক্তারা আরো বলেন, আজকের মধ্যে শাটল ট্রেন উদ্বোধনের সরকারি কর্মসূচি বাতিল করা না হলে শনিবার ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, শনিবার রেলমন্ত্রী মুজিবর হক পঞ্চগড়ে আন্তঃনগর ট্রেন চালু না করে শাটল ট্রেন উদ্বোধন করতে আসছেন। এই খবরে ঠাকুরগাঁও জেলার মানুষ বিক্ষুব্ধ হয়ে আন্দোলনের কর্মসূচি হাতে নেয়।

(ঢাকাটাইমস/১৬জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত