উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগের বিকল্প নেই: রিপন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ২২:৫৭ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ২১:৫৩

দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই বলে জানিয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাহমুদ হাসান রিপন। এজন্য দেশ ও দেশের মানুষের কল্যাণে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

শুক্রবার গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া রেলওয়ে এন এ খান আর ক্লাব মাঠে ইফতারপূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অালোচনায় রিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন করছে। নিজস্ব অর্থায়নে বহুল আলোচিত পদ্মা সেতু নির্মাণসহ যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানোর লক্ষ্যে দেশের প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে। এসব ক্লিনিক থেকে এলাকার হতদরিদ্র মানুষ বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা পাচ্ছেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি বলেন, ‘দরিদ্র মানুষের সন্তানরা যেন উচ্চশিক্ষা লাভ করতে পারেন, সেজন্য প্রথম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই সরবরাহ করছে সরকার। এছাড়া প্রথম শ্রেণি থেকে কলেজ পর্যায়ে উপবৃত্তি দেয়া হচ্ছে। বিনামূল্যে সৌর বিদ্যুৎ প্যানেল সরবরাহ করে প্রত্যন্ত এলাকায় বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। এসব কারণে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে একটি উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।

রিপন বলেন, বর্তমান সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা প্রদান, দরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচি, ১০ টাকা কেজি দরে চাল, একটি বাড়ি একটি খামার চালু করে দেশের মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বিগত জোট সরকার দেশ ও জাতির কল্যাণে কোনো কাজ তো করেইনি, বরং দেশের সম্পদ ও অর্থ বিদেশে পাচার করেছে। নিজেদের ভাগ্যের উন্নয়ন করেছে। সেজন্য বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে তারা দেশের উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহতের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। এমনকী মেধাবী যুব সমাজকে আর্থিক প্রলোভন দেখিয়ে তাদের দ্বারা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ কর্মকাণ্ড চালিয়ে দেশের অস্থিতিশীল করার চেষ্টা অব্যাহত রেখেছে।

আলোচনা সভায় দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে সাঘাটা-ফুলছড়িবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ওয়ারেছ আলী প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও বোনারপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়ারেছ প্রধান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম সামশীল আরেফিন টিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ রঞ্জু, সাঘাটা উপজেলা ধর্ম বিষয়ক সম্পাদক ও বোনারপাড়া ইউপি সদস্য আব্দুল হামিদ আলী সরকার, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক খন্দকার মশিউর রহমান, পদুমশহর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, মুক্তিনগর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও মুক্তিনগর ইউপি চেয়ারম্যান আরশাদুল আজিজ রোকন, কচুয়া ইউপি চেয়ারম্যান মাহবুবর রহমান, কামালেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস মন্ডল, সাধারণ সম্পাদক মুনছুর আলী, ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম সাজু, জুমারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রোস্তম আলী প্রমুখ।

ঢাকাটাইমস/১৬জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত