নিউ ইয়র্কে ‘হেইট ক্রাইমের’ শিকার বাংলাদেশি

নিউইয়র্ক থেকে এনা
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১২:৪৮
‘হেইট ক্রাইমের’ শিকার বাংলাদেশি ইমাম কামাল উদ্দিন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে একদল যুবকের ‘হেইট ক্রাইমের’ শিকার হয়েছেন বাংলাদেশি ইমাম কামাল উদ্দিন। স্থানীয় সময় বৃহস্পতিবার ইফতারের পর অতর্কিত হামলার শিকার হন কামাল। শুক্রবার জুম্মার নামাজের পর নির্যাতিত কামাল সবাইকে এই হামলার কথা জানান।  

ব্রঙ্কসের ক্যাসেলহীলের ইউনিয়ন পোর্ট রোডের উপরে বাংলাদেশি মালিকানার মোবাইল দোকানের সামনেই ঘটনাটি ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে পুলিশ।

নিউ ইয়র্ক সময় ১৫ জুন ইফতারের পরে হিস্পানিক বংশোদ্ভূত একাধিক যুবক দোকান থেকে ইমাম কামালকে জোর করে টেনে হিঁচড়ে বাইরে নিয়ে যায়। এসময়ে তাদের উপর্যপূরি আঘাতে গুরুতর আহত হন তিনি। আহত অবস্থায় কামালকে জ্যাকবি হাসপাতালে ভর্তি করা হয়।

‘ফোন্স ক্ল্যাব’ নামক ওই দোকানের সিসিটিভিতে ধারণকৃত ফুটেজে দেখা যায় সাদা টি শার্ট পরা দুইজন যুবক বাংলাদেশী ইমাম কামাল উদ্দিনকে জোরপূর্বক দোকানের বাইরে নিয়ে যায়। তাদের সঙ্গে ছিল আরো কয়েকজন সহযোগী।

হামলাকারীদের হাত থেকে ছুটে ফের মোবাইল দোকানে প্রবেশ করেন কামাল উদ্দিন। সেখানেও তার উপর চড়াও হন উচ্ছৃঙ্খল ওই যুবকেরা। খবর পেয়ে পুলিশ এসে দুইজনকে আটক করতে সক্ষম হয়। আর জ্যাকবি হাসপাতালে নিয়ে যাওয়া হয় হামলার শিকার বাংলাদেশিকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোবাইল ফোন সংক্রান্ত বাকবিতন্ডার মধ্যেই কামালের ওপর হামলা চালানো হয়। এ বিষয়ে কম্যুনিটিতে রয়েছে মিশ্র-প্রতিক্রিয়া। ১৬ জুন শুক্রবার হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয় কামাল উদ্দিনকে। জুম্মার নামাজ শেষে অতর্কিত হামলার কথা তুলে ধরেন তিনি।

এর আগেও ব্রঙ্কসে একাধিক হামলার শিকার হন বেশ কয়েকজন বাংলাদেশি। কেউ কেউ এসব ঘটনাকে ‘হেইট ক্রাইম’ দাবি করে ক্ষোভ জানাচ্ছেন। ব্রঙ্কসের বাংলাদেশি অধ্যুষিত পার্কচেস্টার ক্যাসেলহীলের স্টারলিং এভিনিউতে বাঙালিদের শক্ত অবস্থান থাকার পরও এসব হামলা ভাবিয়ে তুলেছে পুরো কম্যুনিটিকে। তারা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

(ঢাকাটাইস/১৭জুন/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত