হেপবার্নের ব্যক্তিগত জিনিস নিলামে

তাজরিন জাহান তারিন, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৭, ১২:৩৮ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১২:৩৪

’৬০ ও ’৭০ দশকে পর্দা কাপানো অভিনেত্রী অড্রে হেপবার্ন। তাকে নিয়ে ভক্তদের উচ্ছ্বাস সবসময় একটু বেশি ছিলো। তার আবেদন এখনও একটু কমেনি। সম্প্রতি তার পরিবার তার ব্যবহৃত কিছু জিনিস নিলামে তোলার জন্য দিয়েছে। তার পোশাকের সাথে আরও বেশ কিছু ব্যক্তিগত জিনিস। আগামী ২৭ সেপ্টেম্বর লন্ডনের কিং স্ট্রীটে ব্যক্তিগত সংগ্রহশালা ক্রিস্টিতে এর নিলাম অনুষ্ঠিত হবে।

ক্রিস্টি এর পরিচালক অ্যাড্রিয়ান সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা খুবই উত্তেজিত যে বিশ্বাস করে অড্রে হেপবার্নের ব্যক্তিগত জিনিস আমাদের নিলামে তোলার জন্য দিয়েছে’।

তিনি আরো বলেন, 'তার নামটি তাৎক্ষনিকভাবে অনুরণিত করে, তার আবেদন এবং প্রাসঙ্গিকতা আজও তেমনই আছে যেমনটা আগে ছিলো ভক্তদের কাছে।’

অ্যাড্রিয়ান আরও বলেন, ‘নিলাম থেকে হেপবার্নের এই দুর্লভ জিনিসগুলো ভক্ত এবং সংগ্রাহক উভয়ের জন্যই সংগ্রহ করার সুযোগ থাকবে নিলামের জিনিসগুলোর মধ্যে রয়েছে হেপবার্নের বেশ কিছু পোশাক। এর মধ্যে রয়েছে তার সিল্কের নীল পোশাক। যার নিলাম শুরু হবে ১২০০০ থেকে ১৯০০০ ডলার থেকে। আরও রয়েছে ব্লুবেরি ট্রেন্স কোট, যার নিলাম শুরু হবে ৭৬০০ থেকে ১০০০০ ডলারে। রয়েছে বিভিন্ন রঙের ব্যালে জুতা। তার নিলাম ধরা হয়েছে ১৯০০ ডলারে। আরও রয়েছে ‘ফর মাই ফেয়ার লেডি’ খোদাই করা একটি গোল্ডের লাইটার। যা ১৯৬৩ সালে জিন গ্রের কাছ থেকে উপহার পেয়েছেন। ‘মাই ফেয়ার লেডি’ ছবিটি ১৯৬৪ সালে মুক্তি পায়। এটির নিলাম ধরা হয়েছে ৩৮০০ থেকে ৬৩০০ ডলার।

কিন্তু তার থেকেও বড় সংবাদ হলো নিলামে থাকবে হেপবার্নের বিখ্যাত ছবি ‘ব্রেকফাস্ট এট টিফিনি’র স্ক্রিপ্ট। ১৯৬০ সালের ৩ আগস্ট এর তারিখ দেয়া সেই স্ক্রিপ্ট তার নিজের হাতে লেখা। সরাসরি নিলাম শুরু হবে লন্ডনে এ বছরের সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ। এছাড়াও অনলাইনেও নিলামে অংশ নেয়া যাবে। ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত চলবে অনলাইন নিলাম।

ঢাকাটাইমস/১৭জুন/টিজেটি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত