চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে, ট্রাক পারাপার বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৩:৫৩

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে দক্ষিণাঞ্চলের অন্যতম প্রবেশমুখ পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। শুক্রবার সকালের দিকে অনেকটা স্বাভাবিক থাকলেও দুপুর সাড়ে ১২টার পর থেকে ঘাট এলাকায় যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যানবাহনের এই সারি তিন কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়েছে। তবে ঘাটে পর্যাপ্ত ফেরি থাকায় স্বাভাবিকভাবে যানবাহন পারাপার হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের উপ-মহাব্যস্থাপক আজমল হোসেন জানান,পাটুরিয়া ঘাটে ছোট বড় মোট ১৭টি ফেরি দিয়ে চলছে যানবাহন পারাপারের কাজ। এর মধ্যে রয়েছে ৮টি রো-রো, তিনটি কে-টাইপ ও ছয়টি ইউটিলিটি ফেরি। এছাড়া যানজটমুক্ত রাখতে ও যানবাহন পারাপার স্বাভাবিক করতে নৌ মন্ত্রণালয়ের নির্দেশে এই রুটে আজ সকাল থেকে বন্ধ রয়েছে পণ্যবাহী ট্রাক পারাপার। ঈদের তিন দিন পর পর্যন্ত এই নির্দেশ অব্যাহত থাকবে।

দুপুর সোয়া একটার দিকে পাটুরিয়া ঘাটে ১০০টির মত যাত্রীবাহী বাস ও প্রায় আটশ ছোট যান পারাপারের অপেক্ষায় আছে বলে জানান তিনি। এসব যানের মধ্যে প্রাইভেটকার ও মাইক্রোবাসের সংখ্যাই বেশি। তবে ঘাটে পর্যাপ্ত সংখ্যক ফেরি থাকায় কোনো ধরনের ভোগান্তি ছাড়াই ঈদে ঘরমুখো যাত্রীরা পাড় হতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :