ঈদে সালামি নিতেন না তারিক আনাম

তানিয়া আক্তার
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৭, ০৯:২৭

ঈদ দোরগোড়ায়। কেনাকাটারও চূড়ান্ত পর্যায়। প্রাণের নগরী ঢাকা ছেড়ে শেকড়ের টানে ফিরছে অনেকেই। শোবিজ অঙ্গনেও সেই উৎসবের আমেজ। ব্যস্ততার মধ্যেও সময় খোঁজেন প্রিয়জনের জন্য। তরুণ-প্রবীণ তারকাদের ঈদও উদযাপিত হয় ভিন্নভাবে। সেকাল আর একালের ঈদ উদযাপনে যেমন ভিন্নতা রয়েছে, তেমনি আনন্দেও।

বিশিষ্ট অভিনেতা, নাট্যনির্দেশক ও বিজ্ঞাপননির্মাতা তারিক আনাম খানের বর্তমান ঈদ কাটে নানামুখী কাজের ব্যস্ততা নিয়ে। কিন্তু শৈশবের স্কুল থেকে ঈদের ছুটির দিনগুলোর বড় মাঠে সঙ্গীদের নিয়ে খেলাধুলা খুব উপভোগ করতেন। আর ঈদের দিন চার-পাঁচজনের দল নিয়ে পুরো রসুলপুরে সবার বাড়িতে গিয়ে দেখা করা, মিষ্টি খাওয়া আর হৈ-হুল্লোড়েই কাটত।

তবে ঈদের দিন সালামি পাওয়ার প্রচলনটা তারিক আনামদের এলাকায় ছিল না। আর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ঈদের আনন্দগুলোও ভিন্ন হতে থাকে।

কৈশোরের ঈদগুলো কাটত সুন্দর পোশাকে বয়সসুলভ বিপরীত লিঙ্গের কাছে কতটা নিজেকে প্রকাশ করা যায় এর মধ্য দিয়ে। এখনকার ঈদগুলোও আনন্দে কাটে। তবে আনন্দটা ছেলেকে কেন্দ্র করেই হয়। ছেলের জন্য কেনাকাটা এবং কোথাও ঘুরতে নিয়ে যাওয়া। তাই এবারের ঈদে ছেলে দেশের বাইরে যাওয়ায় অবশ্য খানিকটা মনও খারাপ তার। ব্যস্ততা আর বিরহ মিলিয়ে কাটছে এবারের ঈদ।

(ঢাকাটাইমস/২৬জুন/টিএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :