ফরিদপুরে বিআরটিএর ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা অনুষ্ঠিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ২৩:২৭

ফরিদপুরে বিআরটিএর ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষােআজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত, মৌখিক ও ব্যবহারিক এই তিন ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ১০৮ জন লাইসেন্স প্রার্থী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে লিখিত পরীক্ষায় অংশ নেয়। যারা লিখিত পরীক্ষায় পাস করেন তাদের মৌখিক পরীক্ষা এবং শেষে মাঠে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৭৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়।

কয়েকজন পরীক্ষার্থী প্রতিবেদক কে জানান, আগে অতিরিক্ত টাকা দিলেই লাইসেন্স পাওয়া যেত, কোনো ধরনের পরীক্ষা দেয়া লাগত না। কিন্তু বর্তমানে কোনো ঘুষ লাগে না এবং কোনো ধরনের ঝক্কি ঝামেলা ছাড়াই নিয়মতান্ত্রিক ভাবে পরীক্ষা দিয়ে ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়।

পরীক্ষা গ্রহনকারী ম্যাজিস্ট্রেটরা জানান, তিন ধাপে পরীক্ষা নিয়ে পেশাদার ও অপেশাদার এই দুই শ্রেণির ড্রাইভিং জানা যোগ্য ব্যক্তিকে লাইসেন্স দেয়ার সুপারিশ করি। সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের ভোগান্তি যাতে না হয় সেজন্য এক দিনেই পরীক্ষা গুলো গ্রহণ করে উত্তীর্ণ হওয়া পরীক্ষার্থীদের তালিকা সবার সামনে প্রকাশ করি। এতে কোনো অদক্ষ ব্যক্তির লাইসেন্স পাওয়ার সুযোগ থাকে না।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমান, মাহানাজ হোসেন ফারিবা, বিআরটিএর ইন্সপেক্টর হাবিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর আমিনুর রহমান আজকের বিআরটি ড্রাইভিং লাইসেন্স এর আগস্ট ২০১৭ এর পরীক্ষাগুলো গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৯আগস্ট/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :