সরকারের অবস্থা ‘নড়বড়ে’ দেখছেন মওদুদ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৭:৫১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের রায়ের পর সরকার বিচলিত হয়ে পড়েছে। তাদের অবস্থা এখন নড়বড়ে। সরকার নানা রকমের প্রতিক্রিয়া জানাচ্ছে। এ রায় তারা মেনে নিতে পারছে না এবং তারা জনগণের কাছেও যেতে পারছে না।’

শুক্রবার দুপুরে তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দলের সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর সভাপতিত্বে কবিরহাট উপজেলা ও পৌরসভা বিএনপি এই অনুষ্ঠানের আয়োজন করে।

বিচারক অপসারণ ক্ষমতা সংসদে ফিরিয়ে এনে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সংবিধানের ৯৬ অনুচ্ছেদ সংশোধন করে সরকার যা সংবিধানের ষোড়শ সংশোধনী নামে পরিচিতি পায়। এরপর একজন আইনজীবী এই সংশোধনীর বিরুদ্ধে রিট আবেদন করলে দীর্ঘ আইনি লড়াইয়ের পর গত ৩ জুলাই এই সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগ।

গত ১ আগস্ট আপিল বিভাগের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ হয়। এতে ষোড়শ সংশোধনী ছাড়াও শাসন বিভাগের নানা দিক নিয়ে তীর্যক মন্তব্য করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বর্তমান সংসদকে অপরিপক্ক, অকার্যকর বলেও সমালোচনা করেন।

মওদুদ বলেন, ‘মহামান্য সুপ্রিম কোর্টের মহামান্য বিচারপতিরা কারো ওপর ঈর্ষান্বিত হয়ে অথবা আমাদের মুখের দিকে তাকিয়ে এ রায় দেননি। এ রায়ে গত নয় বছরে সরকারের শাসনের বিরুদ্ধে ১৬ কোটি মানুষের মনের দুঃখ-ব্যাথা-বেদনার বহিঃ প্রকাশ ঘটেছে। বিশেষ করে এ সরকারের শাসনের নালিশের কিছুটা প্রকাশ পেয়েছে।’

বিএনপির এই নেতা অভিযোগ করেন, আজকের এই অনুষ্ঠানটি কবিরহাটে হওয়ার কথা ছিল। কিন্ত সেখানে পুলিশি বাধা ও শাসক দলের বোমাবাজি ও হয়রানির কারণে তা করা যায়নি।’ তিনি জানান, দলীয় নেতাকর্মীরা সংঘর্ষ ও সংকট এড়াতে তার বাড়িতে এই অনুষ্ঠানের আয়োজন করেছেন। এ সময় তিনি সরকার গণতন্ত্রের আদলে ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে বলেও অভিযোগ করেন।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :