দেশের প্রথম স্মার্ট ক্যাম্পাস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১২:১৪ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ০৮:০৯

দেশের প্রথম স্মার্ট ক্যাম্পাস উদ্বোধন করল ‘শিখবে সবাই’। ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ ‘শিখবে সবাই’ গতকাল ১১ আগস্ট শুক্রবার বিকাল ৫টায় উদ্বোধন করে তাদের এই স্মার্ট ক্যাম্পাসটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুমশেপারের সিইও কাওসার আহমেদ, পাইওনিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ ইমরাজিনা আই খান, পাইওনিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ সোয়েব মোহাম্মদ, মিডিয়া ব্যক্তিত্ব শারমিন লাকি, পারফিউম ওয়ার্ল্ড-এর সিইও খন্দকার নজরুল ইসলাম, লেট’স লার্ন কোডিংয়ের সিইও সুমন সেলিম, আমারপে এর ফাউন্ডার এএম ইশতিয়াক সারওয়ার, ইউআইকুকিজের কো ফাউন্ডার আহমেদ এহসান, চলো টেকনোলজির এমডি দেওয়ান জামিল, সোসিয়ান এর সিইও তানভীর সৌরভ, টেলিনর হেলথের হেড অব ডিপার্টমেন্ট মিজানুর রহমানসহ আরো অনেকে।

বনানী ৭ নম্বর রোডের এইচ ব্লকের ৭৪ নম্বর বাড়িতে স্মার্ট ক্যাম্পাসের পাশাপাশি শিখবে সবাই এর নতুন কার্যালয়ের যাত্রা শুরু হয়। ফ্রিল্যান্সিংয়ে দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্য নিয়ে দেশে উদ্বোধন হল এই প্রথম স্মার্ট ক্যাম্পাস। আর এই দক্ষ জনশক্তি ও বেকারত্ব দূর করার জন্য কাজ করছে শিখবে সবাই। স্মার্ট ক্যাম্পাসটিতে রয়েছে স্মার্ট ক্লাস রুম, অন ডে একটিভিটি, ফ্রিল্যান্সিং সাপোর্ট সেন্টার, অনলাইন লাইভ ক্লাস রুম, মেন্টরশিপ প্রোগ্রাম, শতভাগ জব সাকসেস, সফটসকিল এবং ফ্রিল্যান্সিং মেন্টরসহ আরো অনেক সুবিধা।

শিখবে সবাই এর সিইও শাকিল মাহমুদ বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য ফ্রিল্যান্সিংয়ের যে উদ্যোগ হাতে নিয়েছে, সে উদ্যোগকে আরো বেশি সফল করার জন্য তাদের পাশাপাশি শিখবে সবাই কাজ করছে।

শিখবে সবাই এর সিওও এবং মেন্টর রিফাত এম হক বলেন, গ্লোবাল মার্কেটপ্লেসে শুধুমাত্র অ্যাকাউন্ট খোলাকে ফ্রিল্যান্সিং বলে না। ফ্রিল্যান্সার হতে হলে যেকোনো একটি বা তার অধিক বিষয়ের ওপর দক্ষ হতে হবে। প্রচুর পরিশ্রমী হতে হবে। শিখবে সবাই এর লক্ষ্য বাংলাদেশে একটি দক্ষ ফ্রিল্যান্সিং জনশক্তি তৈরি করা এবং বেকারত্ব দূর করা। আর সেই লক্ষ্যে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :