তার হাত ধরেই বাংলা চলচিত্রের উত্থান: রুবেল

জহির রায়হান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২০:১৮

পাকিস্তান আমলেই বাংলা চলচিত্রের উত্থান হয়েছিল রাজ্জাক ভাইয়ের হাত ধরে। মঙ্গলবার এফডিসিতে নায়করাজকে শেষ দেখা দেখতে এসে স্মৃতি ভারাক্রান্ত হয়ে এ কথা বলেন অভিনেতা রুবেল।

রুবেল বলেন, বাংলা চলচিত্রের উত্থানে যে ব্যাপারটি ‍শুরু হয়েছিল রাজ্জাক ভাইয়ের মাধ্যমে, যেটার সূচনা হয়েছিল পাকিস্তান আমল থেকে। সেই অধ্যয়ের পরিসমাপ্তি হয়েছে গত কালকে।

রুবেল বলেন, রাজ্জাক ভাইয়ের অভিনয়ের সম্পর্কে বলার ধৃষ্টতা আমার নেই। তাই অভিনয়ের কোন বিষয় সম্পর্কে আমি কিছু বলতে চাই না। আমরা যা হারিয়েছি সেটা অপূরণীয়। আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি। আর একটি কথা বলবো যুগে যুগে একজন রাজ্জাক তৈরী হয়। আমরা সেই ধরনের একজন ভাইকে হারিয়েছি, একজন পিতাকে হারিয়েছি। তার সম্পর্কে বলতে গেলে সকাল থেকে সন্ধ্যা হয়ে যাবে তবুও শেষ হবে না।

রুবেল বলেন, তিনি আমাকে অনেক ভালোবাসতেন।বেশ কিছু ছবিতে রাজ্জাক ভাইয়ের সঙ্গে কাজ করা হয়েছে। তার মধ্যে ‘জজের রায়ে ফাঁসি’ ছবিটির কথা বেশি মনে পড়ে।

মঙ্গলবার সকাল পৌনে বারোটায় এফডিসিতে অনুষ্ঠিত হয় নায়করাজ রাজ্জাকের প্রথম জানাজা। এর আগে সকাল পৌনে এগারোটায় রাজ্জাকের মরদেহ এফডিসিতে আনা হয়। এসময় চলচিত্রাঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা তাকে শ্রদ্ধা জানান।

গতকাল সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে সন্ধ্যা সোয় ছয়টার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচিত্রের এই কিংবদন্তী।

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেআর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :