নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবদল নেতা নিহত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০১৭, ০৯:০২ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৭, ০৮:৫১
ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইপুর ইউনিয়নে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে যুবদলের এক নেতা নিহত হয়েছেন। তার নাম মো. আলম। ৩০ বছর বয়সী আলম ডাকাত দলের সদস্য বলে দাবি করছে পুলিশ।

বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে দাসপাড়া গ্রামের দাসেগো বাগানে এ ঘটনা ঘটে।

নিহত আলম বিপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি আলাইয়াপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম-আহ্বায়ক ছিলেন বলে জানিয়েছেন আলাইয়াপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. মানিক।

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে একাধিক মামলার আসামি ডাকাত আলমকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যমতে রাতে অস্ত্র উদ্ধারের জন্য দাসপাড়া গ্রামের দাসে’গো বাগানে অভিযান চালাতে গেলে আলমের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এ সময় পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয় ডাকাত আলম। এছাড়া বন্দুকযুদ্ধের সময় পুলিশের পাঁচ সদস্যও আহত হয় বলে দাবি করে পুলিশ। আহত আলমকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি পাইপগান, তিনটি ছোরা, পাঁচটি রড ও গিরিল কাটার উদ্ধারের কথা জানায় পুলিশ।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান সাজিদ জানান, নিহত আলমের বিরুদ্ধে থানায় ১০টি ডাকাতির মামলা রয়েছে। তিনি সন্ত্রাসী জিসান বাহিনীর একজন সক্রিয় সদস্য ছিলেন।

এদিকে নিহতের পরিবারের দাবি, গত মঙ্গলবার সকালে আলমকে বাড়ি থেকে আটক করে নিয়ে যায় পুলিশ। বুধবার রাতে তাকে ক্রসফায়ারে হত্যা করে।

ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :