গাইবান্ধা-১

আ.লীগের অর্ধডজন, বিএনপির ২

উত্তম সরকার, গাইবান্ধা
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২৬

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি নিজেদের দলকে সুসংগ¬ঠিত করাসহ দলীয় সদস্য সংগ্রহ ও সদস্যপদ নবায়নের কার্যক্রম শুরু করেছে। সেই সাথে দলকে গতিশীল করতে দলীয় নেতাকর্মীদের সাথে সংযোগ রক্ষা করার চেষ্টাসহ জনসংযোগ চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। আগামী নির্বাচন সামনে রেখে এখানকার রাজনীতির মাঠ এখন সরগরম।

রাজনৈতিক দলগুলোর মনোনয়ন নিয়ে কেন্দ্র থেকে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তবে সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীদের নিয়ে ইতোমধ্যে ভোটাররা তাদের হিসাব-নিকাশ শুরু করেছেন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসন। উপজেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিতে আশা প্রকাশ করছেন অন্তত অর্ধ ডজন আওয়ামী লীগ নেতা। তারা হলেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ, প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন আনন্দ গ্রুফ অব কোম্পানিজ অ্যান্ড ইন্ডাসট্রিজ এর ম্যানেজিং ডাইরেক্টর আফরুজা বারী, প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের সহধর্মীনি সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, পৌর মেয়র ও ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সৈয়দা মাসুদা খাজা, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম, দীর্ঘদিন থেকেই উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবী সংগঠন ভালবাসি সুন্দরগঞ্জ-এর প্রতিষ্ঠাতা সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাউল আলম রেজা, জাসদের একমাত্র প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ আলী প্রামানিক।

বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম জিন্নাহ। বিএনপির মনোনয়নপ্রত্যাশী অপর প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি ও হরিপুর ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান মোজাহারুল ইসলাম। তিনি দীর্ঘদিন থানা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্যে সদস্য সংগ্রহসহ নবায়নের কার্যক্রমকে গতিশীল করে নেতাকর্মীকে উজ্জীবিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়নপ্রত্যাশী দুজনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন- ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চেয়ারম্যান জাপা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের আইন ও বিচারবিষয়ক উপদেষ্টা ও উপজেলা জাপা সভাপতি ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী। জাপার মনোনয়ন প্রত্যাশী আরেকজন হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন।

এ ছাড়া জামায়াত নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজেদুর রহমান সম্ভাব্য প্রার্থী। এ আসনে জামায়াতের ভোট বেশি থাকায় ২০ দলীয় জোট সমঝোতার ভিত্তিতে নির্বাচন করতে পারে।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :