‘কবরে গেলে কি বয়স্ক ভাতা কার্ড পাইমু’

এইচ এম মিলন, কালকিনি (মাদারীপুর)
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৭, ১৫:১৮

বয়স্ক ভাতা না পেয়ে মাদারীপুরের কালকিনিতে মো. এশেদালী বেপারী নামে এক অসহায় বৃদ্ধ মানুষের দ্বারে-দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। তার ৭৪ বছর বয়স হলেও ভাতার কার্ড না পেয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

ভুক্তভোগীর পরিবার বলছে, পৌর এলাকার লক্ষীপুর-পখিরা গ্রামের এশেদালী এখন বয়সের ভারে নুয়ে গেছেন। তার জাতীয় পরিচয়পত্র অনুসারে তার বয়স ৭৪ বছর। ১২ মাসই তার বিভিন্ন অসুখ লেগে থাকে। ওষুধের টাকা নেই ঘরে। তাই বিনা চিকিৎসায় ধুকে-ধুকে মরছেন।

তার সংসারে রয়েছে স্ত্রী ও দুই ছেলে। তবে ছেলে দুইজন ভ্যান চালিয়ে সংসার চালান। তাদের স্ত্রীদের নিয়ে তারা আলাদা থাকছেন। এশেদালীর কোন জায়গা-জমি নেই। বাড়িতে রয়েছে শুধু খড়পাতার একটি বসতঘর।

তবে এশেদালী বাঁচার শেষ চেষ্টা হিসেবে এলাকার স্থানীয় চেয়ারম্যান ও কাউন্সিলদের কাছে ব্যাপক দৌড়ঝাপ করেছেন একটি বয়স্ক ভাতার কার্ডের জন্য। কিন্তু তার ভাগ্যে আজও জোটেনি কোন ভাতার কার্ড। তার সকল চেষ্টা বিফল হওয়ার পর তিনি থেমে থাকেননি। ইতোমধ্যে তিনি উপজেলার স্থানীয় বিশিষ্টজনদের কাছে এসে একটি ভাতার কার্ড করে দেয়ার জন্য কান্নায় ভেঙে পড়েন। কিন্তু তাতেও মেলেনি তার কপালে একটি ভাতা কার্ড। বর্তমানে তিনি তার স্ত্রীকে নিয়ে মানবেতর জীবন-যাপন করেছেন।

এশেদালী আক্ষেপ করে বলেন, আমার বয়স ৭৪ বছর হয়েছে। আমি অসহায় ভূমিহীন মানুষ- একটা ভাতা কার্ড আজও পাইলাম না। এখন কবরে গেলে কি ভাতার কার্ড পাইমু।

পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. দেলোয়ার হাওলাদার বলেন, তার বিষয় একটা ব্যবস্থা হচ্ছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, বিষয়টি দেখা হবে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :