লাইন বসার তিন বছর পর গেল বিদ্যুৎ

হিমেল চাকমা, খাগড়াছড়ি থেকে ফিরে
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৭, ১০:০৪

লাইন বসানোর তিন বছর পর অবশেষে বিদ্যুৎ সংযোগ পেল খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার কায়াংঘাট ইউনিয়নের আটটি গ্রামের মানুষ। শুক্রবার বিকালে খাগড়াছড়ি সদর উপজেলার বিচিতলা থেকে এ সংযোগ দেওয়া হয়। সংযোগ দেওয়ার পর পরই এলাকার মানুষ উল্লাস করতে থাকে।

গত ১৩ অক্টোবর ঢাকাটাইমসসে ‘তিন বছরেও নেই বিদ্যুৎ সংযোগ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এরপর থেকে বিদ্যুৎ বিভাগের লোকজন তৎপর হয়। দ্রুত বিদ্যুৎ সরবরাহের জন্য তারা কাজ শুরু করেন। লাইন সংযোগ দেওয়ার উপযোগী করে শুক্রবার বিকালে সংযোগ দেওয়া হয়।

এদিন সকালে পূর্ব মানিকছড়ি গ্রামে গিয়ে দেখা যায়, বিদ্যুৎ বিতরণ বিভাগের লোকজন মিটার আবেদনকারীদের বাড়িতে বাড়িতে মিটার স্থাপনের কাজ করছেন। এ সময় গ্রামের মানুষ কাজ দেখতে ভিড় করছেন। সর্বপ্রথম এই গ্রাম থেকেই মিটার স্থাপনের কাজ শুরু হয়।

সজীবন চাকমা নামের এক বাসিন্দা বলেন, বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। ভোল্টেজও আছে। লাইট জ্বলছে, পাখাও ঘুরছে। সব কিছু কাজ করছে। বিগত তিন বছর বিদ্যুৎ লাইন থাকার পরও সংযোগ না দেওয়ার কারণে আমরা বিদ্যুৎ বঞ্চিত ছিলাম। সেটি আজ পূরণ হল।

সুমন চাকমা নামের আরেক বাসিন্দা বলেন, এতদিন আমরা খুব কষ্টে ছিলাম। তিন বছর ধরে বিদ্যুৎ না আসায় এলাকা মানুষদের মধ্যে হতাশা দেখা যায়। আমরা বিদ্যুৎ পাওয়ার ক্ষেত্রে মিডিয়ার গুরুত্বপূর্ণ কাজ করেছে।

কায়াংঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিত চাকমা বলেন, সংযোগ পেয়েছি। আমার বাসায় মিটার বসানো হয়েছে।

পূর্ব মানিকছড়ি, ঘাটঘর পাড়া, মারবাড়ি পাড়া, মধ্য পাড়া, চেয়ারম্যান পাড়া, উল্টাছড়ি শীলানন্দ ভান্তে কুটির এলাকাসহ মোট আটটি গ্রামে বিদ্যুতিক সঞ্চালন লাইন স্থাপন শেষ হয় ২০১৪ সালে ডিসেম্বরে মাসে। প্রকল্পের কাজ সম্পন্ন করে গ্রামগুলোতে বিদ্যু সরবরাহের জন্য ২০১৫ সালে এপ্রিল মাসে খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগকে হস্তান্তর করা হয়।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :