আসছে নতুন হিরো এক্সট্রিম

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৭, ১০:৩৪

হিরোর ফ্লাগশিপ বাইক এক্সট্রিম। স্পোর্টস ঘরনার এই বাইকটি হিরোকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। যদিও বাজারে এখন হিরোর এক্সট্রিম সিরিজের বাইক পাওয়া যায় না। কেননা, হিরো এক্সট্রিমের উৎপাদন বন্ধ রেখেছে। প্রতিষ্ঠানটি চাইছে বিএসফোর ইঞ্জিন সমৃদ্ধ নতুন হিরো এক্সট্রিম বাজারে আনতে। সেজন্য কাজও চলছে। হিরোর ওয়েবসাইট ও ভারতের বিভিন্ন অটোমোবাইল ওয়েবসাইটের বরাত দিয়ে জানা গেছে শিগগিরই বাজারে আসছে নতুন হিরো এক্সট্রিম। এটি হবে ২০০ সিসির স্পোর্টস বাইক।

২০১৬ সালে ভারতের অটো এক্সপোতে হিরো সর্বপ্রথম হিরো এক্সট্রিম ২০০ এস বাইকটি প্রদর্শন করে। যদিও সেটি ছিল প্রোটোটাইপ। সেই প্রোটোটাইপের অনেকখানি পরিমার্জন করেছে হিরো। এটি এখন বাজারে আসার অপেক্ষায় রয়েছে।

হিরো মটোকর্পোরেশন চাইছে এবছরের শেষের দিকে নতুন এক্সট্রিম বাজারে ছাড়তে।

নতুন হিরো এক্সিট্রিম দেখতে অনেকটা বর্তমান এক্সট্রিম স্পোর্টসের মতই। তবে এটি আগের চেয়েও বেশি অ্যাগ্রেসিভ। বাইকটিকে হবে স্টাইলিশ আর আরামদায়ক। এতে থাকছে এবিএস। ফলে ব্রেক সিস্টেম হবে উন্নত।

বাইকটির ফ্রন্টে থাকছে আকর্ষণীয় হেডলাইট। সঙ্গে থাকছে বৈচিত্র্যপূর্ণ ফুয়েল ট্যাঙ্ক ও ইঞ্জিন। সব মিলিয়ে বাইকটি অ্যারোডায়নামিক ডিজাইনে তৈরি করা হচ্ছে। এর টেইল ও হেড ল্যাম্পে এলইডি ব্যবহার করা হয়েছে।

নতুন এক্সট্রিমে উন্নত অ্যালয় হুইল থাকছে। এতে অ্যানালগ ট্যাক্টোমিটারও ডিজিটাল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

ডায়মন্ড টাইপ ফ্রেমের এই বাইকটিতে ২০০ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এয়ার কুলড ইঞ্জিনের ক্ষমতা ১৮ বিএইচপি এবং ১৭ এনএম টর্ক।

ফাইভ স্পিড গিয়ার ট্রান্সমিশন সমৃদ্ধ বাইকটির পেছনে মনোশর্ক অ্যাবসভার থাকছে। সামনে আছে টেলিস্কোপিক ফ্রন্ট শর্ক অ্যাবসর্ভার। উভয় চাকাই অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার রয়েছে।

নতুন হিরো এক্সট্রিমের দাম কেমন হবে সে সম্পর্কে এখনো ধারণা পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :