কানাডার পাঁচ শহরে তৌকীরের ‘হালদা’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৮:১৬ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৮:০১

গত ১ ডিসেম্বর সারা দেশের ৮১টি হলে মুক্তি পায় তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘হালদা’। এশিয়ার একমাত্র মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদী ও এর দুই পাড়ের মানুষের জীবন ও জীবিকার কাহিনি নিয়ে নির্মাতা তৌকীর আহমেদ এই ছবিটি তৈরি করেছেন।

বাংলাদেশে এই ধরণের ছবি দেখার দর্শক কম হলেও ঘাটতি পড়েনি ‘হালদা’র ক্ষেত্রে। মুক্তির পর প্রথমদিকে দর্শক কিছুটা কম হলেও দুদিন পরেই সারা দেশের প্রায় প্রতিটি সিনেমা হলই ভালো দর্শক পেয়েছে। যেটা দিন চারেক আগেই জানিয়েছিল ছবিটির পরিবেশক সংস্থা।

দেশের মানুষের মন জয় করে সেই ‘হালদা’ এবার পাড়ি জমিয়েছে সূদূর কানাডায়। সেখানকার দুটি শহর টরেন্টো ও মিসেসাগাতে ৮ ডিসেম্বর শুক্রবার ছবিটি মুক্তি দেয়া হয়েছে। বাকি তিনটি শহর এডমন্টন, ক্যালগেরি এবং উইনিপেগে ‘হালদা’ মুক্তি পাবে আগামী ১৯ জানুয়ারি। এবারই প্রথমবারের মতো এডমন্টনে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশি কোনো ছবি।

‘হালদা’র কাহিনি লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার চেয়ারে তৌকীর আহমেদ। প্রযোজনা করেছে আমরা ক’জন। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু ও রুনা খান প্রমুখ।

ছবিটিতে প্রথমবারের মতো ভিলেন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। জেলে চরিত্রে দেখা গেছে মোশাররফ করিমকে। নির্মাতা তৌকীর আহমেদের সঙ্গে জাহিদ হাসানের এটি দ্বিতীয় ছবি। অন্যদিকে, তৌকীর পরিচালিত ‘হালদা’সহ পাঁচটি ছবিতেই অভিনয় করেছেন মোশাররফ করিম।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :