১৩ ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ, চরম দুর্ভোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৬ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৪

ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের প্রায় ২০ কিলোমিটার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে প্রায় ১৩ ঘণ্টা দুটি সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। এখনও থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে।

গণপরিবহন ও মালবাহী যানবাহন যানজটে আটকা পড়ে থাকায় চরম ভোগান্তি শিকার হতে হচ্ছে যাত্রীদের। এতে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের যানবাহন ঢাকায় প্রবেশ করতে পারছে না। ঢাকা হতে কোন গাড়ি ঢুকতে পারছে না।

এছাড়াও সকালে এ রাস্তায় যানজটের কারণে কর্মজীবী মানুষ হেঁটে কর্মস্থলে যেতে বাধ্য হয়েছেন। বিকালে সাড়ে ৩টি পর্যন্ত এ যানজটে ছুটেনি। কখন যান চলাচল চালু হবে নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশ সঠিকভাবে নিশ্চিত করে বলতে পারছে না।

শনিবার রাত আড়াইটা হতে ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে যানজটের কারণে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। যা রবিবার সাড়ে তিনটা পর্যন্ত রয়েছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের নারায়ণগঞ্জ ফতুল্লার কাশিপুর দেওয়ান বাড়ি এলাকায় নির্মাণাধীন একটি ব্রিজের পাশের রাস্তা ধসে পড়াসহ ব্রীজ নির্মাণ করায় রাত আড়াইটা হতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ কারণেই যান চলাচল বন্ধ হয়ে যায়। ধসে যাওয়া রাস্তা সংস্কার করছে সেনাবাহিনীর সদস্যরা।

এছাড়াও এ সড়কে মন্ডলবাড়ি ও কাশিপুরের দুটি ব্রিজের নির্মাণ কাজ করার ফলে প্রায় সময় রাস্তা আটকে দেয়া হয় বলে ভুক্তভোগীরা জানান।

সিরাজগঞ্জ হতে আসা ট্রাক চাল আমিনুল ইসলাম জানান, খালি গাড়ি নিয়ে সিরাজগঞ্জ হতে মাল নিতে মুক্তারপুরের উদ্দেশ্যে রওনা হওয়ার পর রাত আড়াইটার সময় পঞ্চবটিতে আটকা পড়েন। রাত আড়াইটা হতে সকাল ১১টায় পর্যন্ত ট্রাকটি ১০ গজ এগুতে পেড়েছেন মাত্র।

তিনি বলেন, কখন যে মুক্তারপুর যাব আর কখন মাল লোড করব তা সঠিকভাবে বলতে পারছি না।

শাহ সিমেন্টের কাভার্ডভ্যান চালক সিরাজ মিয়া জানান, রাতে কারখানা হতে সিমেন্ট লোড করে ঢাকার মিরপুরে আনলোড করে পঞ্চবটি এসে রাত ৩টা হতে আটকা পড়েন। গাড়ি নিয়ে সামনেও আগাতে পারছেন না পিছনেও যেতে পারছেন না।

তিনি বলেন, কি করব বুঝতে পারছি না। রাতে মাল আনলোড করে কারখানায় গিয়ে একটু ঘুমানোর সিদ্ধান্ত নিলেও সবকিছু ভেস্তে গেল।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) জিয়াউল হক জানান, ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের কাশিপুরে ব্রিজের পাশে নির্মাণাধীন রাস্তা ধসে পড়ে। রাত আড়াইটা হতে রাস্তা আউট গুইং ও ইনকামিং বন্ধ রয়েছে। এতে ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সেনাবাহিনীর সদস্যরা রাস্তার সংস্কার কাজ করছেন। তাদের সাথে নিয়মিত যোগাযোগ করা হচ্ছে। তারা দ্রুত কাজ সম্পন্ন করে যান চলাচল আবারো চালু করার ব্যবস্থার চেষ্টা করছেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :