লালদীঘি ময়দানে মহিউদ্দিন চৌধুরীর জানাজা বিকালে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ০৯:৪৪
ফাইল ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর জানাজা শুক্রবার বিকালে লালদীঘি ময়দানে অনুষ্ঠিত হবে। পরে চশমা হিলের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন। এখন তার মরদেহ নেয়া হয়েছে মরহুমের চশমা হিলের বাসায়।

মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ১১ নভেম্বর রাতে বুকে ব্যথা অনুভব করায় মহিউদ্দিন চৌধুরীকে চট্টগ্রামের মেহেদিবাগ ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। আইসিইউতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে একরাত রাখার পর ১২ নভেম্বর তাকে নেয়া হয় ঢাকার স্কয়ার হাসপাতালে।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ১৬ নভেম্বর তাকে নেয়া হয় সিঙ্গাপুরের অ্যাপোলো গিলনিগ্যালস হসপিটালে। সেখানে এনজিওগ্রাম ও হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।

২৬ নভেম্বর কিছুটা সুস্থ হয়ে ঢাকায় ফেরেন। ১২ ডিসেম্বর ঢাকা থেকে চট্টগ্রামে যান। চট্টগ্রামের আসার দুই দিন পর পৃথিবী ছেড়ে চলে যান বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ তার বাসার সামনে ভিড় করে রয়েছেন। প্রিয় নেতাকে হারিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শোক জানিয়েছেন।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :