সালমাকে যৌন দৃশ্যে বাধ্য করেন হার্ভে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ১০:৩৯

পরিচালক-প্রযোজকদের দ্বারা অভিনেত্রীদের যৌন হেনস্তার বিরুদ্ধে গত কয়েক মাস ধরেই সরব হলিউড-বলিউড। #MeToo এর মাধ্যমে বিশ্বের অনেক নামী অভিনেত্রীই ইতিমধ্যে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা বাজে অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। এমনকী, যৌন হেনস্তার বিরুদ্ধে কয়েকদিন আগে হলিউডের রাস্তায় তারা মিছিলও করেছেন।

একাধিক অভিনেত্রীকে যৌন হেনস্তার অভিযোগে হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনকে অস্কার বোর্ড থেকে বহিষ্কার করার পর থেকে আরও বেশি সরব হয়ে উঠেছেন এসব নারী। #MeToo এর মাধ্যমে একে একে মুখ খুলছেন সকলেই। এবার এই তালিকায় নাম লেখালেন হলিউডের আরেক অভিনেত্রী সালমা হায়েক। তার অভিযোগের আঙুলও প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের দিকে।

সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে সালমা বলেন, ‘হাভে আমার কাছে দীর্ঘকাল দৈত্যের মতো ছিল। ওর প্রতি আমার অনেক বিরক্ত ও অনেক রাগ ছিল। কিন্তু আমি সেটা কখনও ওর সামনে প্রকাশ করতাম না।’ হার্ভের বিরুদ্ধে অনেকে মুখ খোলায় তিনিও প্রকাশ্যে এ নিয়ে সরব হয়েছেন বলে দাবি করেন সালমা।

হলিউডের এ অভিনেত্রীর অভিযোগ, ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফ্রিডা’ছবিতে হার্ভে এক মহিলার সঙ্গে অনস্ক্রিন তাকে যৌন দৃশ্যে অভিনয় করতে বাধ্য করেছিলেন। কথা না শুনলে হার্ভে ওই ছবির প্রযোজনা বন্ধ করে দেয়ারও হুমকি দেন। সালমার কথায়, ‘আমার ক্যারিয়ারে ওই প্রথমবার এবং শেষবার নার্ভাস ব্রেকডাউন হয়েছিল।’

হার্ভের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের তদন্ত করছে নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, বেভারলি হিলস এবং লন্ডন পুলিশ। এই বিষয়ে সালমার মত, ‘যত দিন না আমাদের ইন্ডাস্ট্রিতে নারী ও পুরুষের মধ্যে সমতা আসবে, তত দিন এই ধরনের সমস্যা চলবেই।’

প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন কিছু নয়। প্রথম এ বিষয়ে মুখ খুলেছিলেন বিখ্যাত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি এবং গেনিথ পাল্টরো। তার পরই একে একে আরও অভিযোগ সামনে আসে। এমনকী, সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের দিকেও নাকি কুনজর দিয়েছিলেন হার্ভে। কিন্তু সুবিধা করতে পারেননি।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :