বঙ্গবন্ধু কৃষি পদক মাকে উৎসর্গ করলেন সাংসদ ইসরাফিল

সাজেদুর রহমান সাজু, নওগাঁ
| আপডেট : ০১ মার্চ ২০১৮, ২২:০০ | প্রকাশিত : ০১ মার্চ ২০১৮, ২১:৫৮

ছেলের গভীর সম্মান, শ্রদ্ধা ও ভালবাসায় সিক্ত হলেন নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলমের মা।

বঙ্গবন্ধু কৃষি পদক পেয়ে ইসরাফিল আলম মাকে উৎসর্গ করলেন। পদক পেয়ে সোজা বাসায় গিয়ে মা এছেদা রহমানের গলায় পড়িয়ে দিলেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে যোগাযোগ করলে পদকটি মায়ের ভালবাসায় উৎসর্গ করার বিষয়টি নিশ্চিত করেন রানীনগর-আত্রাই আসনের এমপি ইসরাফিল আলম।

এমপি ইসরাফিল আলম বলেন, মমতাময়ী মা সর্বোচ্চ সম্মান, মর্যাদা ও শান্তির প্রতীক। তাকে আনন্দময় ও সুখী করে তোলা সন্তানের দায়িত্ব। মায়ের ঋণ কোন দিন শোধ হবে না। কিন্তু বেঁচে থাকতে যে উপলক্ষেই হোক- তাকে সম্মানিত করতে হবে।

তিনি আরো বলেন, মা এছেদা রহমান এখনও মমত্ব, স্নেহ-আদর দিয়ে আগলে রেখেছেন তাকে। তাই যেখানেই যান, তিনি মাকে সঙ্গে নিয়ে যান। মায়ের পাশাপাশি বাবার প্রতিও শ্রদ্ধা-ভালবাসা প্রকাশ করেন ইসরাফিল আলম। তার বাবা আজিজার রহমান। রানীনগর উপজেলা কেন্দ্রীয় কৃষক সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

পদক আর সনদ পেয়ে খুশিতে সাধা-সিধে স্বভাবের মা এছেদার চোখে জল আসে। এসময় তিনি বলেন, সন্তানের অর্জন প্রতিটি মায়ের কাছেই সর্বোচ্চ প্রাপ্তি ও সম্মনের। সেটি যতো ক্ষুদ্র অর্জনই হোক। ছেলে ইসরাফিল আলম আমাকে সম্মানিত করে সকল মাকে গর্বিত করেছে।

বাবা-মায়ের প্রতি ভালবাসা, সম্মান বোধ থাকলে কোন সন্তানই বিপথগামী হতে পারে না। তাই প্রতিটি সন্তানকে বাবা-মায়ের আশীর্বাদ নিয়ে পথ চলার পরামর্শ দেন ইসরাফিল আলম এমপি।

প্রসঙ্গত, কৃষি ও কৃষকের উন্নয়নে বিশেষ অবদান রাখায় এবছর জাতীয় পদক ‘বঙ্গবন্ধু কৃষি পদক’ পেলেন ইসরাফিল আলম এমপি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পদক গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :