থানায় আটকে নির্যাতন

কালকিনি থানার ওসিসহ আটজনের বিরুদ্ধে মামলা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৮, ১৭:৩০ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১৬:৫১
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা

থানা হাজতে এনে নির্যাতনের অভিযোগে মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালাসহ আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার দুপুরে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন বাশঁগাড়ি ইউনিয়নের খুনেরচর গ্রামের নুরু মৃধা নামে এক ব্যক্তি।

মামলার বিবরণে জানা গেছে, স্থানীয় দ্বন্দ্বের জের ধরে দুই বছর আগে কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের খুনেরচর গ্রামের নুরু মৃধার ছেলে কবির মৃধার দুই চোখ উপরে ফেলে স্থানীয় প্রভাবশালীরা। এই ঘটনায় ইউপি চেয়ারম্যান সুমন বেপারীসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে কালকিনি থানায় একটি মামলা করা হয়। পরে মামলা তুলে নিতে ও আপোস মীমাংসার প্রস্তাব দেয়া হয়।

কিন্তু আপোসে রাজি না হওয়ায় কবির মৃধা ও তার ভাই ইউপি সদস্য খবির মৃধাসহ নয়জনকে আটক করে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু নির্যাতন চালায় বলে মামলায় বলা হয়। এই ঘটনার বিচার দাবি করে চিফ জুডিসিয়াল আদালতে মামলা করলে বিচারক মো. জাকির হোসেন সেটি গ্রহণ করে আদেশের জন্য সময় ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- কালকিনি থানার ওসি (তদন্ত) হারুন অর রশিদ, খাসেরহাট তদন্ত কেন্দ্রের ওসি (তদন্ত) মহিদুল ইসলাম, এসআই বিল্লাল হোসেন শিকদার, এএসআই রাজিবুল ইসলাম, আউলিয়ারচর গ্রামের রশিদ মুন্সি, ইউপি চেয়ারম্যান সুমন বেপারী এবং রাজন বেপারী।

মামলা পরিচালনা করেন মাদারীপুর আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান খান কালু।

ঢাকাটাইমস/১১মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :