অধিকাংশ শিক্ষার্থীই ফিরেছে ক্লাসে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ১৭:৫৭

নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের গত কয়েক দিনের আন্দোলন শেষে পরিস্থিতি শান্ত হয়ে এসেছে। আজ সোমবার ক্লাসে ফিরে গেছে অধিকাংশ শিক্ষার্থী।

এ আন্দোলনে বহিরাগতদের অনুপ্রবেশ, হামলাসহ নানা ঘটনায় আহত হয় অনেক সাধারণ শিক্ষার্থী। অপ্রীতিকর ঘটনা এড়াতে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাতে অভিভাবকদের অনুরোধ জানিয়ে ইতিমধ্যে মোবাইল ফোনে সংক্ষিপ্ত বার্তা (এসএমএস) পাঠায় রাজধানীর বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠান। আর শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে স্কুল-কলেজের প্রধানদের নিয়ে জরুরি বৈঠকও করেন শিক্ষামন্ত্রী।

সোমবার সরজমিনে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে দেখা যায়, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থী সমাগম অনেকটাই স্বাভাবিক। গত তিন-চার দিনের তুলনায় শিক্ষার্থীর সংখ্যা এখন অনেক বেশি।

মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কক্ষ ঘুরে দেখা যায়, সকাল ও দুপুর শাখায় শিক্ষার্থীদের উপস্থিতি ছিল স্বাভাবিক। শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে এবং গুজবে কান না দিতে গত বুধবার থেকে শিক্ষার্থীদের নানাভাবে বুঝিয়ে আসছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা নুরুন্নাহার।

ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘আমি শুনেছিলাম, আমার কিছু ছাত্র আন্দোলনে গিয়েছে। আন্দোলনটা ন্যায়সংগত ছিল। যখনই এখানে একটি তৃতীয় পক্ষ আসলো, আমি আমার ছাত্রদের নিয়ে আসলাম।’

‘শনিবার থেকে অভিভাবকদের অনুরোধ জানিয়ে মোবাইলে মেসেজ পাঠিয়েছি। এখন ছাত্ররা ক্লাসে আছে।’

তবে শতভাগ ছাত্রকে স্কুলমুখী করা এখনো সম্ভব হয়নি জানিয়ে প্রধান শিক্ষিকা নুরুন্নাহার এর কারণ হিসেবে বলেন, ‘অনেকের মধ্যেই একটা আতঙ্ক কাজ করছে। সেটাও দু-এক দিন পর আর থাকবে না।’

এ ছাড়া বিদ্যালয়টির কোনো ছাত্র এখন আর আন্দোলনের সঙ্গে জড়িত নেই, কোনো ছাত্র আহত বা কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়নি বলেও ঢাকাটাইমসকে নিশ্চিত করেন তিনি।

একই চিত্র দেখা গেছে শেরে বাংলা নগরের গণভবন উচ্চ বিদ্যালয়, সাত মসজিদ রোডের মোহাম্মদপুর সরকারি কলেজসহ আশপাশের স্কুল-কলেজে।

(ঢাকাটাইমস/৬আগস্ট/কারই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

শ্রম আইন সংশোধনে তিন দিনের আলোচনা ফলপ্রসূ হয়েছে: আইনমন্ত্রী

অভিবাসন কার্যক্রম বাস্তবায়নে মাইগ্রেশন কো-অর্ডিনেশন কমিটি হচ্ছে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি

৭ জুন শুরু হচ্ছে ‘জয় বাংলা ম্যারাথন’, রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু

সাত জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ 

হজ পালনে সৌদি আরব গেছেন ১৫ হাজার ৫১৫ বাংলাদেশি

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকা আসছেন আজ

রপ্তানি করে পাটকে আরও উচ্চতায় নিতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

স্যাটেলাইট প্রযুক্তিতে শিক্ষাথীদের দক্ষতা অর্জনে সহযোগিতায় আগ্রহী ফ্রান্স: পলক

এই বিভাগের সব খবর

শিরোনাম :