‘অযোধ্যায় নির্বাচনের আগেই নির্মিত হবে রামমন্দির’

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০০ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৮

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেই রামমন্দির নির্মাণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন ভারতের রাম জন্মভূমি ন্যাসের প্রধান রামবিলাস বেদান্তি। সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

বিজেপি’র সাবেক এই সংসদ সদস্য বলেন, ‘অযোধ্যায় রামমন্দির তৈরি করা হবে। বিজেপি এ নিয়ে বদ্ধপরিকর। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেই মন্দির নির্মাণের কাজ শুরু হয়ে যাবে’। খবর পার্সটুডের।

তিনি বলেন, ‘আদালতের রায় এলেও মন্দির হবে না এলেও মন্দির নির্মাণ হবে। খুব শিগগিরি মন্দির নির্মাণ হবে’।

তার দাবি, ‘অযোধ্যায় যেখানে রামলালা আছে সেখানে গ্র্যান্ড রাম মন্দির নির্মাণ করা হবে, অন্যদিকে লক্ষনৌতে বিশ্বের সবচেয়ে বড় মসজিদ নির্মাণ হবে’।

তিনি বলেন, ‘মসজিদ কোনো সন্ত্রাসী ও লুটেরার নামে হয় না বরং আল্লাহ্‌ ও ইসলামের নামে হবে’। সম্রাট বাবর মন্দির, মসজিদ এবং গির্জা ধ্বংস করেছিলেন বলে দাবি করেন বেদান্তি।

গত জুন মাসেও বেদান্তি বলেন, ‘লোকসভা নির্বাচনের আগেই যেকোনো মূল্যে রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে যাবে। মন্দিরের কাজ শেষ হতে সময় লাগবে। কিন্তু এটা স্পষ্ট যে মন্দিরের কাজ শুরু হবে লোকসভা নির্বাচনের আগেই। সুপ্রিম কোর্টের রায় যদি লোকসভা নির্বাচনের আগেই বেরিয়ে যায় ভালো। তা না হলেও ক্ষতি নেই অযোধ্যায় রাম মন্দির তৈরি হবেই’।

এ ব্যাপারে জামায়াতে ইসলামী হিন্দের পশ্চিমবঙ্গের সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন বলেন, ‘এটা তো প্রকৃতপক্ষে বাবরী মসজিদ। বাবরী মসজিদকে ধ্বংস করা হয়েছিল এবং এটি সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়। আদালতের রায় আসার আগে কোনো রাজনৈতিক নেতা বা কেউ কোনো মন্তব্য করলে সেটা গ্রহণযোগ্য নয়। এটা সংবিধানের দৃষ্টিতে পরিত্যাজ্য। আমরা আশা করব, যে কেউ ভারতের নাগরিক তারা সংবিধান মেনে চলবে, আইন মেনে চলবে। আদালতের যে রায় হবে সেই রায়ের প্রতি সকলেই শ্রদ্ধা দেখাবে। যদি গায়ের জোরে কেউ কিছু করে সে করতে পারে। সেজন্য আমাদের কিছু বলার নেই। গায়ের জোরে কখনো শান্তি আসতে পারে না এতে কেবল অশান্তিই সৃষ্টি হয়। বাবরী মসজিদের ব্যাপারে আদালত যে রায় দেবে আমরা সেই রায়কে সম্মান জানাব’।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :