দেশে নতুন মোবাইল ফোন কারখানার উদ্বোধন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ১৭:৩৫

দেশে নতুন একটি মোবাইল ফোন কারখানার উদ্বোধন করা হলো। এটি আল-আমিন ব্রাদার্সের। এই কারখানা থেকে ‘ফাইভ স্টার ব্র্যান্ডের’ মোবাইল ফোন উৎপাদন করা হবে।

গতকাল ১২ অক্টোবর শুক্রবার গাজীপুরের ছয়দানায় এই কারখানটির উদ্বোধন করেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ সময় মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের ইলেকট্রনিকস পণ্যের বিদ্যমান বাজারে শতকরা সত্তর ভাগ দেশীয় কোম্পানির আয়ত্বে এবং পণ্যগুলো বাংলাদেশ থেকেই উৎপাদিত।

তিনি বলেন আমাদের বড় চ্যালেঞ্জ হচ্ছে, শিক্ষিত বেকারত্ব। দেশীয় এসব কোম্পানিসমূহে সাধারণ শিক্ষায় শিক্ষিতর দক্ষতার সাথে কাজ করছে। গুণগত মানের দেশীয় কারখানায় উৎপাদিত মোবাইল কারখানা কর্মসংস্থানের পাশাপাশি, বৈদেশিক মুদ্রার সাশ্রয় হচ্ছে। সর্বোপরি মেড ইন বাংলাদেশ মোবাইল আমাদের জাতীয় গৌরবের বিষয়।

মন্ত্রী পণ্যে গুণগত মান বজায় রেখে ডিভাইস উৎপাদনে কঠোর নজর দিতে উদ্যোক্তাদের মনোযোগী হওয়ার আহ্বান জানান।

মন্ত্রী কারখানার বিভিন্ন প্রোডাকশন প্যানেল পরিদর্শন করেন এবং বিভিন্ন ইউনিটে কর্মরত কর্মীদের নিকট তাদের কাজের অভিজ্ঞতার কথা শোনেন।

অনুষ্ঠানে গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, বিটিআরসি চেয়ারম্যান মো. জহিরুল হক, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব মনিরুল হক, বিটিআরসি কমিশনার আমিনুল হাসান এবং ফাইভ স্টার কোম্পানির চেয়ারম্যান অলিউল্লাহ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :