বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যুর অভিযোগ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৮, ১৭:২৪

রাজশাহীর ভারতীয় সীমান্ত সংলগ্ন পদ্মা নদী থেকে মো. সনি (২২) নামে এক যুবকে লাশ উদ্ধার করা হয়েছে। নিহত সনিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে যায় বলে তার স্বজনরা জানিয়েছেন। শনিবার দুপুরে জেলার পবা উপজেলার গহমাবোনা এলাকার বিপরীতে পদ্মা নদীতে সনির লাশ পাওয়া যায়।

পরে পরিবারের সদস্যরা গিয়ে লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে যান। সনি পাশ্ববর্তী গোদাগাড়ী উপজেলার বিয়ানাবোনা গ্রামের গোলাম রসুল বেনুর ছেলে।

গত বৃহস্পতিবার রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন। তার পরিবারের সদস্যদের অভিযোগ, গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকা থেকে সনিকে বিএসএফ ধরে নিয়ে যায়। এছাড়া রাসেল নামে আরেক যুবককে গুলি করে বিএসএফ। তারা দুইজনই একসঙ্গে ছিলেন।

এ নিয়ে শুক্রবার ভারতের টিকলির চর ও চর লবণগোলা ক্যাম্পের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে বিএসএফ কাউকে ধরে নিয়ে যাওয়া বা গুলি করার কথা অস্বীকার করে। এর একদিন পর নদীতে সনির লাশ ভেসে উঠলো।

স্থানীয়রা জানিয়েছেন, সনির মরদেহে পঁচন ধরেছে। মরদেহে তারা গুলির চিহ্ন দেখেছেন।

শুক্রবার পরিবারের বরাত দিয়েই স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য লিটন হোসেন বলেছিলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর রাসেল ও সনি পদ্মা নদী পার হয়ে গোদাগাড়ীর খরচাকা সীমান্তে গরু আনতে যান। তখন বিএসএফ সনিকে ধরে নিয়ে যায়। আর হাতে গুলিবিদ্ধ হয়ে রাসেল পালিয়ে আসেন। রাজশাহীর একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে। রাসেল একই গ্রামের মো. খোকার ছেলে।

বিজিবির-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তাজ বলেন, পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছিল, সনিকে বিএসএফ নিয়ে গেছে। তাই আমরা ভারতের দুটি ক্যাম্পের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করেছিলাম। বিএসএফ আমাদের বিষয়টি নিশ্চিত করেনি। লাশ উদ্ধারের পর আবার নিহত ব্যক্তির বড় ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনি বলছেন, জালে জড়িয়ে তার ভাইয়ের মৃত্যু হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, শনিবার একজন সাংবাদিকের কাছেই তিনি ঘটনাটি শুনেছেন। বিষয়টি নিয়ে খোঁজখবর নিচ্ছেন। এছাড়া তারা আহত রাসেলের সঙ্গেও কথা বলে ঘটনাটি জানার চেষ্টা করবেন।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/আরআর/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :