স্বজনপ্রীতির ঊর্ধ্বে সার্জেন্টদের দায়িত্ব পালনের আহ্বান আইজিপির

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ১৭:৫৭

সব ধরনের লোভ-লালসা ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে জননিরাপত্তা বিধানে কাজ করার জন্য নবীন ট্রাফিক সার্জেন্টদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বলেছেন, সব বাধা-বিপত্তি মোকাবিলা করে জনগণের কল্যাণে কাজ করতে হবে।

শনিবার সকালে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে ২৫তম শিক্ষানবিশ সার্জেন্টদের প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘জনগণের জানমাল রক্ষার লক্ষ্যে অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারিত্বের সঙ্গে এ দায়িত্ব পালন করতে হবে। সড়কে শৃঙ্খলা আর মানুষের জীবনের নিরাপত্তার জন্য ট্রাফিক আইন অনুযায়ী মানুষের কাছে যেতে হবে। পথচারী, শিশু ও বৃদ্ধের রাস্তা পারাপারে যথেষ্ট গুরুত্ব দিয়ে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।’

অ্যাকাডেমির ২৫তম এক বছর মেয়াদি এই মৌলিক প্রশিক্ষণে নতুন নিয়োগ পাওয়া ৬৬৫ জন সার্জেন্ট অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে বিভিন্ন বিষয়ে অংশগ্রহণকারীদের মাঝে ক্রেস্ট তুলে দেন আইজিপি। এর আগে তিনি তাদের অভিবাদন গ্রহণ করেন এবং সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন। এ সময় পুলিশ অ্যাকাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান, উপাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিক্তি উপমহাপরিদর্শক বাসুদেব বণিকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১০নভেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :