অভিষেকে মিথুনের হাফ সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১৪:২৮ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৩:৩০

এবারই প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ মিথুন। দলে ডাক পেলেও সিরিজের প্রথম ম্যাচে একাদশে জায়গা পাননি তিনি। কিন্তু দ্বিতীয় ম্যাচে তাকে একাদশে রাখে টিম ম্যানেজমেন্ট। দলে সুযোগ পেয়ে ম্যাচের প্রথম ইনিংসে আউট হন শূন্য রান করে। কিন্তু প্রথম ইনিংসে শূন্য করলেও দ্বিতীয় ইনিংসে তিনি হতাশ করেননি। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। সাজঘরে ফিরেছেন ৬৭ রান করে।

বুধবার মিরপুর টেস্টের চতুর্থ দিন জিম্বাবুয়েকে ফলোঅন করাতে পারত বাংলাদেশ। কিন্তু সফরকারীদের ফলোঅন না করিয়ে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে। ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে টাইগাররা। শুরুতেই সাজঘরে ফিরে যান ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক ও মুশফিকুর রহিম।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে ১১৮ রানের পার্টনারশিপ গড়েন মিথুন। দলীয় ১৪৩ রানে উড়িয়ে মারতে গিয়ে উইকেটরক্ষক চাকাভার হাতে ধরা পড়েন তিনি। এই রান করার পথে তিনি ১১০ বল খেলেন। তিনি চার মারেন চারটি ও ছক্কা হাঁকান একটি।

মোহাম্মদ মিথুন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে এখন পর্যন্ত ১২টি ও ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এবারই প্রথমবারের মতো তিনি টেস্ট ম্যাচ খেলছেন। এর আগে দলে আসা যাওয়ার মধ্যে থাকলেও গত সেপ্টেম্বরে এশিয়া কাপের দলে ঢোকার পর থেকে একের পর এক ভালো পারফরম্যান্স করে দলে জায়গা পাকাপোক্ত করে ফেলেছেন তিনি।

গত রবিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। ম্যাচের প্রথম ইনিংস শেষে ২১৮ রানের লিডে থাকে বাংলাদেশ। টাইগাররা এখন নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১৫৪ রান।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :