হবিগঞ্জে চমকের পর চমক

পাবেল চৌধুরী, হবিগঞ্জ প্রতিনিধি
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ১৮:২৬

হবিগঞ্জের চারটি সংসদীয় আসন নিয়ে নিত্য চমকের খবর আসছে। আর এতে পাল্টাচ্ছে রাজনৈতিক সমীকরণও।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাসউদ্দিনের নৌকা প্রতীক চেয়ে মনোনয়ন ফরম কেনার খবরে হবিগঞ্জে চাঞ্চল্যের তৈরি হয়। তিনি ফরম তুলেছেন হবিগঞ্জ-৪ আসনের জন্য। তার ভোটের লড়াইয়ে নামার ইচ্ছা প্রকাশের পর স্থানীয়রা তাকে ভবিষ্যত অর্থমন্ত্রী হিসেবে ধরে নেন। প্রচার হয় আওয়ামী লীগ সরকার গঠন করলে কিবরিয়ার পর আরও একটি অর্থমন্ত্রী পাচ্ছে হবিগঞ্জবাসী।

এই চমক কাটতে না কাটতেই খবর আসে সাবেক অর্থমন্ত্রী আ স ম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়ার ধানের শীষ প্রতীকে ভোটে লড়ার ইচ্ছার খবর।

কিবারয়াপুত্র বাবা হত্যার বিচার পাননি ১৪ বছরেও। আর এতে নাখোশ হয়ে বাবার দল বাদ দিয়ে যোগ দিয়েছেন গণফোরামে। আর ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন দলটি এবার ভোটে ব্যবহার করবে বিএনপির ধানের শীষ প্রতীক।

২০০৪ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালেই গ্রেনেড হামলায় নিহত হন কিবরিয়া। আর ওই ঘটনায় যাদের বিচার চলছে তাদের মধ্যে একাধিক জন বিএনপির রাজনীতিতে জড়িত। এদের মধ্যে একজন আবার হবিগঞ্জে ভোটে লড়তে চান। ফাঁসির আদেশ হওয়া লুৎফুজ্জামান বাবর ভোটে আগ্রহী না হলেও তার স্ত্রী লড়তে চান নেত্রকোণার একটি আসন থেকে।

রেজা ভোটে লড়তে চান হবিগঞ্জ-১ আসন থেকে। ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে আসলে তাকে অর্থমন্ত্রীর দায়িত্ব দেয়া হতে পারে বলেও আলোচনা আছে।

আবার এই আসনে রেজা করিম ধানের শীষ নিয়ে লড়লে আওয়ামী লীগ থেকে বিএনপির সাবেক এক সংসদ সদস্য ভোটে লড়তে পারে বলে প্রচার আছে। চমকে সবশেষ সংযোজন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক। স্থানীয়ভাবে ‘পইলের সাহেব’ বলে খ্যাত এই উপজেলা চেয়ারম্যান হবিগঞ্জ-৩ আসনে মনোনয়ন কিনেছেন। তিনি সদর উপজেলা ও পইল ইউনিয়ন থেকে বার বার নির্বাচিত চেয়ারম্যান।

তবে সৈয়দ আহমুদুল কোন দল থেকে নির্বাচন করবেন, সেটি নিশ্চিত নয়। কেউ বলছেন তিনি স্বতন্ত্র হিসেবে ভোটে লড়বেন, কেউ বলছেন দুই জোটের একটির প্রার্থী হতে পারেন তিনি।

আহমদুল হক ঢাকা টাইমসকে বলেন, ‘উভয় জোটের সঙ্গেই আলোচনা চলছে। এখনো নিশ্চিত হয়নি। আরো দুয়েকদিন লাগতে পারে। যে দল আমাকে মনোনয়ন দেবে আমি সে দলের হয়ে নির্বাচনে লড়তে প্রস্তুত।

হবিগঞ্জের চারটি আসন থেকে সম্ভাব্য ১২ জন প্রার্থী মনোনয়নপ্র সংগ্রহ করেছেন জেলা নির্বাচন অফিস থেকে। অবশ্য মনোনয়নপত্র তুলে জমা দেয়ার সময় আছে ২৮ নভেম্বর পর্যন্ত।

এখানে হবিগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক ও ইসলামী আন্দোলনের আবু হানিফা আহমদ হোসেন, হবিগঞ্জ-২ আসনে জাতীয় পার্টির শংকর পাল ও ইসলামী আন্দোলনের আবুল জামাল মাসউদ হাসান, হবিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আবু জাহির, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, বিএনপির আহমুদুর রহমান আবদাল ও এনামুল হক সেলিম এবং ইসলামী আন্দোলনের মহিব উদ্দিন আহমেদ সোহেল আর হবিগঞ্জ-৪ আসনে খেলাফত মজলিসের আহমাদ আব্দুল কাদের ও ইসলামী আন্দোলনের শেখ শামসুল আলম মনোনয়নপত্র কিনেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, ‘নির্বাচনের পরিবেশ অবাধ সুষ্ঠু রাখতে কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ব্যবস্থা নেয়া হচ্ছে।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :