অস্ত্র চোরাচালানিদের বিজিবির গুলি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ১৯:০১

রাজশাহী সীমান্তে ভারতীয় অস্ত্র চোরাচালানিদের লক্ষ্য করে ১০ রাউন্ড গুলি ছুঁড়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার দিবাগত রাত দেড়টার দিকে রাজশাহীর চারঘাট ও ইউসুফপুর সীমান্ত ফাঁড়ি মাঝামাঝি সীমান্ত পিলার ৬৮/১-এস এর কাছে পদ্মা নদীর চরে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চোরাচালানিরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, ভারত থেকে অস্ত্র আমদানির খবর পেয়ে ব্যাটালিয়ন অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর থেকে নয়জনের একটি বিশেষ টহল দল পদ্মা নদীর চরে মমতার কলাবাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকেন। রাত দেড়টার দিকে চার-পাঁচজনের ভারতীয় একটি অস্ত্র পাচারকারী দল বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ৩০০ গজ ঢুকে পড়লে দুটি এসএমজি থেকে ১০ রাউন্ড গুলি চালায় বিজিবি।

তখন অস্ত্রের কারবারিরা পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে বিজিবি। এর আগে গত ৭ জানুয়ারি দিবাগত রাতে রাজশাহীর পশ্চিম বাথানবাড়ি সীমান্তে চোরাচালানিদের সঙ্গে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটে। সেদিনও ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :