ভোটকে সামনে রেখে ভারত থেকে আসছে অস্ত্র: বিজিবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৮, ১৬:১৭

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চোরাকারবারিরা আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করতে ভারত থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে আসছে বলে ধারণা করছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ আলী এ কথা জানান। সীমান্তে অভিযান চালিয়ে কয়েকটি অস্ত্র উদ্ধার সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিজিবি কর্মকর্তা জানান, ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সঙ্গে বৈঠকে বিষয়টি তুলে ধরা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অস্ত্র চোরাচালান প্রতিরোধ এবং নিয়ন্ত্রণে বিজিবি সীমান্তে আরও বেশি সোচ্চার থাকবে বলে জানান এই কর্মকর্তা।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ সীমান্তে বুধবার দিবাগত রাতে পাকাটোলা গ্রামের সাইদুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে তিনটি বিদেশি পিস্তুল, দুটি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি।

গোপন সংবাদের ভিত্তিতে ৫৯ বিজিবির কিরনগঞ্জ বিওপির একটি দল রাত তিনটার দিকে পাকাটোলা গ্রামের সাইদুর রহমানের বাড়ি ঘেরাও করে তল্লাশি চালায়। এ সময় ওই বাড়ি থেকে এসব অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির মালিক সাইদুর ও তার ছেলে লিটন কৌশলে পালিয়ে যান।

এ ঘটনায় সাইদুর ও তার ছেলে লিটনকে পলাতক আসামি দেখিয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :