সেমির লক্ষ্যে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১

আর মাত্র একটি ম্যাচ! সেই ম্যাচের ফলাফলই নির্ধারণ করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের শেষ চারে উঠার ভাগ্য। টানা দুই ম্যাচ জয়ের পরে আজ সন্ধ্যায় সেমিফাইনালে উঠার লক্ষ্যে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ সন্ধ্যা সাতটায়। আজ জিতলে অথবা ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে প্রথমবারের মত সেমিফাইনালে উঠবে লাল-সবুজের দেশ। অবশ্য হারলেও উঠার সম্ভবনা রয়েছে। সেক্ষেত্রে পাকিস্তান-ভুটানের ম্যাচের দিকেও নজর দিতে হবে।

‘এ’ গ্রুপের যে সমীকরণটা বেশ জটিল। কারণ পয়েন্ট টেবিলের যে অবস্থা, তাতে যেকোন দলই সেমিতে যাওয়ার ক্ষমতা রাখে। সেমিফাইনালে জায়গা করে নিতে বাংলাদেশের ন্যুনতম ১ পয়েন্ট দরকার, আর নেপালের দরকার পূর্ণ ৩ পয়েন্ট। সেক্ষেত্রে নেপালের বিপক্ষে আজ ড্র করলেই চলছে বাংলাদেশের।

কিন্তু, পাকিস্তান যদি হারিয়ে দেয় ভুটানকে আর বাংলাদেশ হেরে যায় নেপালের কাছে তাহলে বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের পয়েন্ট হয়ে যাবে সমান ৬। বেশ জটিল সমীকরণেই তখন পড়তে হবে তিন দলকে।

কিন্তু টানা দারুণ জয় তুলে নেওয়া বাংলাদেশি কি আর চাইবে আর সমীকরণকে কঠিন করে তুলতে? সব হিসেব-নিকেশকে পেছনে ফেলে সেমিফাইনালের টিকিট কাটতে মাঠবে স্বাগতিক বাংলাদেশ।

নেপালের বিপক্ষে এর আগে ২১বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ২১ বারের দেখায় ১২ বারেই জয়ে পেয়েছে লাল-সবুজরা। আর ছয়টিতে জয় পেয়েছে নেপাল। বাকি তিনটি ম্যাচ ড্র হয়েছে। সবকিছু মিলিয়ে আজ দীর্ঘ নয় বছর পরে সাফের সেমির উৎসব দেখার জন্যই অপেক্ষা করবে ফুটবল প্রিয় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/৮ আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :