তিন ফ্লপ ব্যাটসম্যানের জন্য কঠোর বার্তা!

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৩ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২২

মাগরিবে কন্টিনেন্টাল হোটেলের প্রেয়ার রুমে নামাজ পড়তে এলেন ইমরুল কায়েস। দুবাই আসার পর থেকে কেন যেন তিনি একটু বেশিই চুপচাপ। ‘কাল কি ওপেনিংয়ে?’ ‘জানি না। আমাকে কিছুই বলা হয়নি।’

জাতীয় দলের অন্যতম ভদ্র মানুষ তিনি। ইমরুল সত্যিই বলেছেন। আসলে টিম ম্যানেজমেন্ট গতকাল পর্যন্ত তো সিদ্ধান্তই নিতে পারেনি। ফাইনালে লিটন দাসের সঙ্গে সৌম্য নাকি ইমরুল- এই প্রশ্ন কোচ, অধিনায়কের রাতে ঘুম নষ্ট করে দিয়েছে। নাজমুল হোসেন শান্তকে মনে করা হয়েছিল ওপনিংয়ের সবচেয়ে বড় আপদ। তিন ম্যাচে ১৮ রান করে প্রতিভার প্রমাণ রেখেছেন এ তরুণ ওপেনার!

তামিম নেই। শান্তর জায়গায় সৌম্যকে মন্দের ভালো মনে করা হয়েছিল। কিন্তু মন্দের ভালোটুকু আর নজরে পড়ছে না। গত ম্যাচে কোনো রান করতে পারেননি। যে কটি বল ফেস করেন, তাতে আস্থার প্রবল সংকট দেখা গেছে তার মধ্যে। বিশ্রী বডি ল্যাঙ্গুয়েজ। আজ ব্যর্থ হলে মন্দের মন্দ হওয়া ছাড়া পথ খেলা থাকবে না।

এই সৌম্যকে ফের ওপেনিংয়ে পাঠানো হতে পারে অপাত্রে মালা দানের সমান। তাহলে কি লিটন দাসের সঙ্গে ইমরুল কায়েস। ওপেনার হলেও ইমরুলকে নামানা হচ্ছে মিডল অর্ডারে, স্পিনার সামলানোর জন্য। প্রথম ম্যাচে কাজটা ঠিকঠাক করলেও গতম্যাচে পারেননি।

ভারতীয দলেও ভালো ভালো স্পিনার আছে। চাহাল তো গত মার্চে বাংলাদেশ যথেষ্ট ভুগিয়ে ছেড়েছেন। তাহলে আজও কি ইমরুলকে মিডল অর্ডারে রেখে সৌম্যকে ওপেনিংয়ে রাখা হবে?

এই সৌম্য টানা আপদ হয়ে ওঠেছেন দলের জন্য। শান্ত যেভাবে দুর্ভাবনায় ফেলে দিয়েছিলেন তাতে সৌম্যকে ডেকে না আনার উপায় ছিল না। কিন্তু সৌম্য সুযোগ একেবারেই নিতে পারছেন না। ওপেনিংয়ে হোক বা ওয়ান ডাউনে হোক, আজও সৌম্যকে একাদশে দেখা যাচ্ছে, এটা নিশ্চিত।

এমনও হতে পারে সৌম্য ওপেনিংয়ে আর তিনে ইমরুল। দুই ননম্বরে মুমিনুল হক। অথবা ইমরুল ওপেনিংয়ে, ওয়ান ডাউনে সৌম্য। মুমিনুলও সুযোগ কাজে লাগাতে পারছেন না। এ ম্যাচেও ব্যর্থ হলে সহসা ওয়ানডে দলে তারা ফিরতে পারবেন বলে মনে হয় না।

লিটন, সৌম্য, মুমিনুল- এ তিন ফ্লপ তারকা বড্ড চিন্তায় ফেলে দিয়েছেন টিম ম্যানেজমেন্টকে। গত ম্যাচে তাদের ব্যর্থতা সত্বেও দল জিতেছে। কিন্তু আজকের প্রতিপক্ষ অন্যরকম শক্তিশালী ভারত। শুরুতেই যদি দুই তিন উইকেট পড়ে যায় তাহলে ফাইনাল জেতার স্বপ্ দেখা অসম্ভব। গতকাল সংবাদ সম্মেলনেও কথাটা বলেছেন মাশরাফি।

সাকিব- তামিমের মতো সুপারস্টার দলে নেই। অন্যদের দায়িত্ব নিতে হবে বেশি করে। কিন্তু সৌম্যরা বারবার ভালো করার প্রতিশ্রুতি দিয়েও ব্যর্থ হচ্ছেন। বোর্ড প্রেসিডেন্ট নাকি এ তিনজনের উপর মহা বিরক্ত।

ফাইনালে হয় রান কর, নইলে জাতীয় দলে খেলার আশা ত্যাগ কর- বিসিবি বস নাজমুল হাসান পাপানের এমন এক কঠোর বার্তা নাকি পৌছে গেছে তাদের কাছে।

(ঢাকাটাইমস/২8সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :