নাটোরের সেই ডিসি প্রত্যাহার নতুন ডিসি শাহরিয়াজ

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৮, ১৭:০৫
যৌন হয়রানির অভিযোগ ওঠার পর নাটোরের ডিসি মোহাম্মদ গোলামুর রহমানকে প্রত্যাহার

যৌন হয়রানির অভিযোগ ওঠার পর নাটোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ গোলামুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শাহরিয়াজকে নাটোরের ডিসি নিয়োগ দিয়েছে সরকার। নির্বাচন কমিশন সচিবালয়ের সিদ্ধান্তক্রমে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে গোলামুরকে প্রত্যাহার করার কথা জানায়। তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘নির্বাচন কমিশন সচিবালয়ের সিদ্ধান্তক্রমে বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শাহরিয়াজকে নাটোরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেয়া হল।’

সম্প্রতি নাটোরের জেলা প্রশাসকের বিরুদ্ধে একজন নারী ম্যাজিস্ট্রেট জনপ্রশাসন মন্ত্রণালয়ে লিখিত অভিযোগে করেছেন। তার অভিযোগ, ডিসি গোলামুর রহমান তাকে ফেসবুক ম্যাসেঞ্জারে টেক্সট (বার্তা) পাঠিয়ে বারবার অনৈতিক প্রস্তাব দিয়েছেন। রাজি না হওয়ায় তাকে বিভিন্ন ভাবে হয়রানি করেন ডিসি।

ভুক্তভোগী ওই নারী ম্যাজিস্ট্রেট লিখিতভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়কে বিষয়টি অবগত করার পরই ডিসি গোলামুরকে নাটোর থেকে সরিয়ে নেয়া হলো।

তবে ওই ম্যাজিস্ট্রেটের অভিযোগ পরের দিন সাংবাদিকদের কাছে অস্বীকার করে ডিসি গোলামুর রহমান। কোনো একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন তিনি।

চলতি বছরের ৯ সেপ্টেম্বর নাটোরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন গোলামুর রহমান। বিসিএসের ২০তম ব্যাচের এই কর্মকর্তা সর্বশেষ কর্মরত ছিলেন শিপিং কর্পোরেশনের ম্যানেজার হিসেবে।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/এমএম/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :