জন্মের আগেই সন্তান বিক্রি!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৯, ২৩:১০

গর্ভধারণের চার মাসের মাথায় অনাগত সন্তানকে বিক্রির চুক্তি করেন মা জোসনা বেগম। ৫০ হাজার টাকায় সেই সন্তান কিনতে তিন হাজার টাকা অগ্রিম দেন তার পরিচিত সোনিয়া বেগম। সন্তান জন্মের পর বেধেছে গোল।

হাসপাতাল, পুরিশ ও দুই নারীর বক্তব্যে জানা যাচ্ছে, দুই দিন আগে একটি ছেলেসন্তান জন্ম দেন জোসনা বেগম। চুক্তিমতো সেই সন্তান নিতে হাসপাতালে যান সোনিয়া। তবে সন্তান দিতে অস্বীকার করেন জোসনা বেগম। এই নিয়ে দুই নারীর মধ্যে শুরু হয় বচসা। শেষমেশ ঘটনা গড়ায় থানা পুলিশ।

বুধবার সন্ধ্যায় সোনিয়া আর জোসনার স্বামীকে নিয়ে যায় শাহবাগ থানা পুলিশ। এ প্রতিবেদন লেখার সময় (রাত সাড়ে ১০টা) তারা সেখানেই ছিলেন। নবজাতকের মা জোসনা বেগম সাংবাদিকদের বলেন, মঙ্গলবার (২৯ জানুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে তার একটি পুত্রসন্তান হয়। তিনি ওই হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি রয়েছেন।

কমলাপুর স্টেশনে একটি হোটেলে পানি দেয়ার কাজ করেন জোসনা। সেখানেই তার পরিচয় সোনিয়ার সঙ্গে। তখন জোসনা চার মাসের অন্তঃসত্ত্বা। ওই সময় সোনিয়া অনাগত সন্তানকে কিনতে ৫০ হাজার টাকার প্রস্তাব করেন। পরে শারীরিক চিকিৎসার জন্য জোসনাকে তিন হাজার টাকা দেন সোনিয়া। আর মাঝে মাঝে যোগাযোগ রাখতেন তার সঙ্গে। আটক সোনিয়া সাংবাদিকদের জানান, পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় পরিবারের সঙ্গে থাকেন তিনি। জোসনা একসময় তার বাসায় কাজ করতেন। তার সমস্যার (অন্তঃসত্ত্বা) কারণে তাকে চিকিৎসার জন্য তিন হাজার টাকা দিয়েছেন দাবি করে সোনিয়া বলেন, আজ জোসনা তাকে ফোন করে আসতে বলেন। তাই সকাল হাসপাতালে যান তিনি। সারা দিন তার পাশেই ছিলেন। সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের ওয়ার্ডে জোসনার দ্বিতীয় স্বামী টুকু মিয়ার অভিযোগে আনসার সদস্যরা তাকে আটক করেন।

জোসনা বেগম দ্বিতীয় স্বামী টুকুকে নিয়ে কমলাপুর রেলস্টেশনে থাকেন। তার প্রথম ঘরের এক ছেলেকে এতিমখানায় দিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে শাহবাগ থানার উপপরিদর্শক ভজন বিশ^াস ঢাকাটাইমসকে বলেন, ‘সোনিয়া ও জোসনার স্বামীকে থানায় রেখে একটি কাজে বাইরে এসেছি। শুনেছি সোনিয়ার কাছ থেকে টাকা নিয়েছে জোসনা। তাদের জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত বলতে পারব।’

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :