১১৬ উপজেলায় ভোট সোমবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০১৯, ২১:০০ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ২০:৩৩
ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (১৮ মার্চ)। এদিন ১৬ জেলার ১১৬টি উপজেলায় নেওয়া ভোট হবে।

দ্বিতীয় পর‌্যায়ের এই নির্বাচনে তফসিল ঘোষণা করা হয়েছিল ১২৯টি উপজেলার। কিন্তু গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলা পরিষদের নির্বাচন পিছিয়ে তৃতীয় পর‌্যায়ে নেওয়া হয়। দিনাজপুর সদর উপজেলার নির্বাচন দ্বিতীয় পর‌্যায় থেকে চতুর্থ পর‌্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। আর আদালতের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন কর‌্যক্রম স্থগিত করা হয়েছে।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব তথ্য জানান।

ইসি সচিবালয়ের সচিব জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কমিশন থেকে সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না বলে জানান তিনি।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের মোট ভোটার এক কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন। চেয়ারম্যান পদে ৩৭৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ জন, মাহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

হেলালুদ্দীন আহমদ জানান, ছয়টি উপজেলা পরিষদে-  নওগাঁ, পাবনা সদর, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া, চট্টগ্রামের মিরসরাই ও  রাউজানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আর বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ভাইস চেয়ারম্যান ১৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ১২ জন।

গত ১০ মার্চ প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট নেওয়া হয়। ২৪ মার্চ তৃতীয় ধাপ, ৩১ মার্চ চতুর্থ এবং ১৮ জুন পঞ্চম ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৭মার্চ/জেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :