বার্সা থেকে বরখাস্ত করা হচ্ছে জাভিকে!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২৪, ১২:৫১

এই মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে যাওয়ার কথা ছিল জাভি হার্নান্দেজ। সপ্তাহ কয়েক আগে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। কিন্তু এবার বার্সেলোনাই তাকে ছাঁটাই করতে চায়। ক্লাবের আর্থিক দুরাবস্থা নিয়ে মন্তব্য করার কারণে হুয়ান লাপোর্তার বোর্ডের এমন সিদ্ধান্ত।

আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে জাভি মন্তব্য করেন যে, তাদের আর্থিক অবস্থা ভালো নয়। যে কারণে তারা যাকে খুশি তাকে কিনতে পারছে না। যে কারণে রিয়াল মাদ্রিদের রাজত্ব ভেঙে শিরোপা জেতা কঠিন হবে। তবে তারা সর্বোচ্চ চেষ্টা করবেন।

তিনি বলেছিলেন, ‘আমরা রিয়ালের সঙ্গে লড়াই করার চেষ্টা করবো। ভক্তদের বুঝতে হবে যে, পরিস্থিতি খুবই কঠিন। আমাদের আর্থিক অবস্থা ২৫ বছর আগের মতো নেই। আমরা চাইলেই একে-ওকে কিনে ফেলতে পারি না। ভক্তদের এটা বুঝতে হবে। তার মানে এই নয় যে, আমরা লড়াই করবো না। এর জন্য আমাদের স্থির হওয়া দরকার, সময় দরকার।’

তার ওই মন্তব্য ভালোভাবে নেয়নি বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। বার্সা বোর্ড মনে করছে, জাভি দলের ডাগআউটে থেকে যাওয়ার ঘোষণা দিয়ে যে আত্মবিশ্বাস সঞ্চার করেছিলেন, তার মন্তব্য ওই বিশ্বাসে আঘাত হেনেছে। এছাড়া জাভি নতুনদের থেকে সেরাটা বের করতে ব্যর্থ হয়েছেন বলেও মনে করছেন লাপোর্তা-ডেকোরা।

জাভি দায়িত্ব নেওয়ার পরে ব্রাজিলের রাফিনহা ও ভিটর রকিকে কিনেছে বার্সা। কিন্তু দু’জনের কাউকেই ঠিক মতো ব্যবহার করতে পারেননি তিনি। বরং তাদের বিক্রি করে দেওয়ার কথা ভাবছেন স্প্যানিশ কোচ। ডিফেন্সে ইনিগো মার্টিনেজকে বেঞ্চে রেখেছেন অধিকাংশ সময়। লা মাসিয়ার তরুণদের তুলে এনে সুযোগ দিচ্ছেন। যা তাদের ইনজুরি শঙ্কা বাড়িয়ে দিচ্ছে। এসব কারণে জাভিকে নিয়ে সন্তুষ্ট নন লাপোর্তা।

যদিও এত সহজে মিটছে না জাভি-লাপোর্তা সাগা। বার্সার ডাগআউটে জাভির মেয়াদ ফুরাবে আরও ২ বছর পর। এর আগে জাভিকে বরখাস্ত করলে ২০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিতে হবে বার্সেলোনার। আর্থিকভাবে ধুঁকতে থাকা ক্লাবটি বাড়তি খরচ টানার সিদ্ধান্ত নিতে পারে কি না, সেটাও বড় প্রশ্ন।

(ঢাকাটাইমস/১৮মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :