ফের শাহরুখের দলে যোগ দিলেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২৪, ১১:৩১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বলিউড বাদশা শাহরুখ খানের দলকে দুই বার চ্যাম্পিয়ন বানিয়েছিলেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। কয়েক আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই অলরাউন্ডার এবার ভিন্ন লিগে ফ্র্যাঞ্চাজিটির সঙ্গে যুক্ত হয়েছেন। আমেরিকার মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) শাহরুখের দলটি খেলে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স নামে। তাদের হয়ে ২০২৪ আসরে সাকিবের খেলার কথা রয়েছে।

শুক্রবার নিজেদের সামাজিক যোগাযোগামাধ্যমে দেওয়া এক পোস্টে এই তথ্য জানিয়েছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। সেখানে তারা লিখেছে, 'আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান এলএ নাইট রাইডার্সের সঙ্গে ২০২৪ মেজর লিগ ক্রিকেটের জন্য যুক্ত হচ্ছেন। শীঘ্রই দেখা হচ্ছে, সাকিব।'

শাহরুখ খানের মূল দল কলকাতা নাইট রাইডার্সে কয়েক দফা খেলেছিলেন সাকিব। জিতেছেন দুটি শিরোপাও। এরপর মেজর লিগ ক্রিকেটে গত আসরে খেলেন এলএ নাইট রাইডার্সেও। সে ধারায় এবারও খেলবেন তিনি।

সাকিবকে নিশ্চিত করে নাইট রাইডার্স গ্রুপ নিজেদের ব্রিতিতে জানিয়েছে, 'নাইট রাইডার্স পরিবারের সঙ্গে সাকিবের সম্পর্ক দীর্ঘদিনের, তিনি কেকেআরকে বিভিন্ন মঞ্চে প্রতিনিধিত্ব করেছেন। এর মধ্যে রয়েছে আমাদের দুটি চ্যাম্পিয়নশিপ, ২০১২ ও ২০১৪ আইপিএল চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি। জুলাইয়ে এলএ নাইট রাইডার্সের বেগুনি–সোনালী জার্সিতে আবারও তাকে দেখার তর সইছে না।'

নাইট রাইডার্সের অধীনে আইপিএলে কেকেআর, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স ও আইএল টি-টোয়েন্টিতে আবুধাবি নাইট রাইডার্স খেলে আসছে। মেজর লিগ ক্রিকেটের ২০২৩ আসরে একেবারের শেষে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল শাহরুখের দলটি। আসন্ন আসরে সেই বিপর্যয় কাটানোর লক্ষ্যে তারা আটঘাট বেঁধে নামছে। তারই একটি নমুনা পরিবারের পুরোনো সদস্য সাকিবকে নতুন করে দলে ভেড়ানো।

আগামী ৪ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় সংস্করণ। শাহরুখ খানের দলে রয়েছেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন, জেসন রয়ের মতো ক্রিকেটাররা। এছাড়া স্পেনসর জনসন, উম্মুখ চান্দ, আলি খান, সইফ বাদর, নীতীশ কুমার ও শ্যাডলি ফন শালকউইকও আছেন দলে। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে আছেন ডেরন ডেভিস, ম্যাথিউ ট্রম্প, কর্নে ড্রাই ও আদিত্য গনেশ।

(ঢাকাটাইমস/১৮মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :