নিরবচ্ছিন্ন নিরাপত্তায় তৎপর র‌্যাব-১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১৪:১২ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯, ১৪:১১

বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের অন্যতম উৎসব পয়লা বৈশাখ। রাজধানীর বিভিন্ন এলাকায় ভোর থেকে নতুন বছরকে স্বাগত জানাতে চলছে নানান আয়োজন। উৎসবমুখর এই আয়োজনে অপ্রীতিকর পরিস্থিত এড়াতে রাজধানী ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অন্যান্য বাহিনীর পাশাপাশি র‌্যাব-১ এর আওতাধীন বিভিন্ন এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা চৌকি।

বিশেষ করে রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবর, হাতিরঝিল, বিআইসিসি ভবন, গুলশান ইউথ ক্লাব, উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠসহ ৩১টি স্থানে তল্লাশি চৌকি ও সিসিটিভির আওতায় আনা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, এসব এলাকার অনুষ্ঠানে আসা দর্শকদের ব্যাগ বহন বা মুখোশ ব্যবহার করতে দেওয়া হচ্ছে না। নিরাপত্তা নিশ্চিত করতে সন্দেহভাজনদের করা হচ্ছে তল্লাশি যেন কোনোক্রমেই অশুভ শক্তি তাদের অবস্থান জানান দিতে না পারে।

র‌্যাব-১ এর এএসপি (সিপিসি-১) মো. কামরুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, 'আমরা ১৬টি পিকআপ ও ১৬টি মোটরসাইকেল দিয়ে রোবস্ট পেট্রোল পরিচালনা করছি। এছাড়া বিভিন্ন এলাকায় চেকপোস্ট, অবজাভেশন পোস্ট, ব্লক রেইড, তল্লাশি, সিসিটিভি, বম্ব ও ডগ সুইপিং এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। বিশেষ নজরদারির কারণে এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।'

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :