আইফোনের জন্য হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৯, ১০:০৭

একের পর এক আপডেটে হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে নিত্যনতুন ফিচার। অতিসম্প্রতি অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য পরপর অডিও প্লেব্যাক অপশন নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। এবার আইফোন গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হল জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। সম্প্রতি আপডেটে আইফোনে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফটো সেভ করার অপশন সরিয়ে দেওয়া হয়েছে।

এবার থেকে আইফোনে আর হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফটো সেভ করা যাবে না। ২০১৮ সাল থেকেই নিয়মিত একের পর এক ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। প্রায় প্রতি মাসেই হোয়াটসঅ্যাপে একগুচ্ছ নতুন ফিচার যোগ হচ্ছে। এবার আইফোন গ্রাহকদের জন্য নতুন এই ফিচার এল।

নতুন আপডেটের পর আইফোন গ্রাহকরা হোয়াটসঅ্যাপে প্রোফাইল ছবি সেভ করতে পারবেন না। গ্রাহকের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে এই পদক্ষেপ নিয়েছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। এছাড়াও এই আপডেটে অ্যালবাম ও অডিও টুইক ফরম্যাটে বদল এসেছে।

এছাড়াও ২০২০ সাল থেকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানো শুরু হবে। অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকদের বিজ্ঞাপন দেখাতে শুরু হোয়াটসঅ্যাপ। আপাতত হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানো শুরু হবে। মে মাসে ডেভেলপারদের সঙ্গে বৈঠকে এই কথা জানিয়েছে ফেসবুক। ২০১৮ সালের অক্টোবর মাসে প্রথম হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর খবর সামনে এসেছিল। কবে থেকে বিজ্ঞাপন দেখানো হবে জানা যায়নি।

বিজ্ঞাপনের সাথেই হোয়াটসঅ্যাপে থেকে কেনাকাটা করার উপায় নিয়ে আসছে ফেসবুক। ডেভেলপারদের থেকে বৈঠকে নতুন এই ফিচারের কথা জানিয়েছে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। গত কয়েক বছর ধরেই হোয়াটসঅ্যাপকে ব্যবসায়ীদের জন্য আরও উপযোগী প্ল্যাটফর্ম করে তুলতে চাইছে। এতদিন হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুকের কোন রোজগার ছিল না। বিজ্ঞাপন দেখিয়ে হোয়াটসঅ্যাপ থেকে লাভের মুখ দেখতে চাইছেন মার্ক জাকারবার্গ।

(ঢাকাটাইমস/৩জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :