পকেট থেকে কী বের করলেন জাম্পা?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০১৯, ১৭:০৬ | প্রকাশিত : ১০ জুন ২০১৯, ১৭:০৫

বল বিকৃতি কাণ্ডের ভূত কি আবার ফিরে এল দ্য ওভালে? রবিবার হাই ভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারায় ভারত। এই ম্যাচ চলাকালীন দেখা গিয়েছে, অজি স্পিনার অ্যাডাম জাম্পা বারবার পকেটে হাত দিচ্ছেন। তারপর কিছু একটা বের করে বল ঘষছিলেন বলে মনে হয়েছে অনেকের। জাম্পার এই ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিও ঘিরে তৈরি হয়েছে ব্যাপক চাঞ্চল্য। প্রশ্ন উঠেছে, তবে কি বল বিকৃত করার চেষ্টা করছিলেন অজি লেগস্পিনার?

গত বছর কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল বিকৃতির অপরাধে নির্বাসিত হতে হয় স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে। নির্বাসন কাটিয়ে স্মিথ ও ওয়ার্নাররা ফিরে এলেও সেই স্মৃতি এখনও টাটকা অজি-সাজঘরে।

এর মধ্যেই দ্য ওভালে জাম্পাকে ঘিরে নতুন করে তৈরি হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা হয়। ছড়িয়ে পড়ে মিম। ভারতকে হারানোর জন্য কি অন্য উপায় অবলম্বন করেছিলেন জাম্পা?

যদিও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ এই বিতর্কে পাশে দাঁড়িয়েছেন জাম্পার। ফিঞ্চ বলছেন, ‘আমি ছবি দেখিনি। কিন্তু আমি জানি ওর পকেটে হ্যান্ড ওয়ার্মার থাকে। প্রতিটি ম্যাচেই হ্যান্ড ওয়ার্মার সঙ্গে রাখে জাম্পা।’

সোশ্যাল মিডিয়ায় জাম্পার পকেটে হাত দেওয়া ছবি ঘুরলেও, এখনই তাঁর বিরুদ্ধে তদন্ত হচ্ছে না। ফিল্ড আম্পায়াররাও জাম্পার বিরুদ্ধে অভিযোগ আনেননি।

(ঢাকাটাইমস/১০ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :