এটা চার বছরের প্রচেষ্টার ফল: মরগান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ০৯:১৩

অবশেষে বিশ্বকাপের আরাধ্য ট্রফিটা ধরা দিল। অতীতে তিনটি ফাইনালে হারার পর চতুর্থ প্রচেষ্টায় সফল হল ইংল্যান্ড। রবিবার ঘরের মাঠের ফাইনালে নিউজিল্যান্ডকে সুপার ওভারের রোমাঞ্চে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপা জিতেছে মরগানের দল।

লর্ডসে মাঝারি সংগ্রহের ম্যাচে দুই দলের রান সমান হলে খেলা গড়ায় সুপার ওভার। সেখানেও রানে সমতা থাকলে বাউন্ডারি সংখ্যা বেশির কারণে নাটকীয় জয়ে শিরোপা উৎসবে মেতে ওঠে ইংল্যান্ড।

ম্যাচ শেষে ইংলিশ দলনায়ক মরগান খুলে দিলেন মনের দুয়ার, ‘সাধারণত আমি শ্যাম্পেইন পছন্দ করি না। তবে আজ আমি এটি খেতে পছন্দ করব।’

ম্যাচ ক্রিকেটের জন্য বিজ্ঞাপন বলেই মত মরগানের, ‘কী অবিশ্বাস্য দিন। ক্রিকেটের জন্য অসাধারণ বিজ্ঞাপন। ব্লাক ক্যাপসদের প্রশংসা করতেই হয়। এটি অসাধারণ রুদ্ধশ্বাস লড়াই ছিল। তবে আমরা বাধা পেরিয়ে জয়ের বন্দরে যেতে পেরেছি।’

‘গত চার বছর ধরে দৃশ্যপটের আড়ালে অনেক পরিকল্পনা চলছিল। ব্যাকরুম স্টাফরা অসাধারণ ছিল। এখন আমারে উপভোগের সময়’ যোগ করেন মরগান।

গত বিশ্বকাপে (২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড) গ্রুপ পর্বেই বাদ পড়ে তারা। কিন্তু অধিনায়ক মরগানের ওপর থেকে ভরসা হারানি ইংলিশরা।

এবারের শিরোপা জিতে তাই মরগান মনে করিয়ে দিলেন গত চার বছরের স্মৃতিকে, ‘এটা গত চার বছরের ফসল ছিল। আমরা এই বছরগুলোতে নিজেদের অনেক উন্নতি করেছি। বিশেষ করে শেষ দুই বছরে। ফলে আজ আমরা বিশ্বকাপ নিজেদের করে নিয়েছি’।

দলের প্রশংসা করে মরগান আরও বলেন, ‘মিডলঅর্ডাররা আমাদের ম্যাচে টিকিয়ে রেখেছিল। অভিজ্ঞতাও এখানে কাজে দিয়েছে। আমাদের ট্রফি উঁচিয়ে ধরার পেছনে এটি দারুণভাবে কাজে দিয়েছে। বেন স্টোকস পুরো ম্যাচ থেকে শুরু করে সুপার ওভারেও দারুণ ছিল। সুপার ওভারের দুই ব্যাটসম্যান ও জোফরা (আর্চার) এই ক্রেডিটের যোগ্য। জোফরা সবসময় দারুণ খেলে উন্নতি করছে।’

(ঢাকাটাইমস/১৫ জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :